Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

মহালয়ায় মহা মিছিলের ডাক জুনিয়র চিকিৎসকদের

 ‌

Great-procession-in-Mahalaya-for-RGKar

সমকালীন প্রতিবেদন : আরজি কর কাণ্ডে নতুন করে আন্দোলনে সামিল হচ্ছেন জুনিয়র চিকিৎসকেরা। আর এই আন্দোলনে এই রাজ্যের সচেতন মানুষকে সামিল করতে চাইছেন তাঁরা। শুক্রবার গণ কনভেনশন থেকে এব্যাপারে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হলো। 

আরজি কর কান্ডের বিচার চেয়ে ইতিমধ্যেই গণআন্দোলন ছড়িয়ে পড়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। এমনকি দেশ-বিদেশেও তার ঢেউ আছড়ে পড়ে। জুনিয়র চিকিৎসকদের লাগাতার আন্দোলন, স্বাস্থ্যভবন, লালবাজার ঘেরাও অভিযান, অবস্থান বিক্ষোভ রাজ্য প্রশাসনকে অনেকটাই বিপাকে ফেলে দেয়। 

এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী এবং রাজ্যের মুখ্য সচিবের হস্তক্ষেপে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা কাজে যোগ দিয়েছেন। তবে তাঁদের আন্দোলন যে থেমে নেই, তা তাঁরা আরো একবার স্পষ্ট করে দিলেন শুক্রবারের গণ কনভেনশনের সিদ্ধান্তের মাধ্যমে। 

এদিনের কনভেনশন থেকে সিদ্ধান্ত নেওয়া হয় যে, আরজি কর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকের ধর্ষণ ও খুনের বিচারের দাবিতে আগামী ২৯ সেপ্টেম্বর সন্ধ্যে ছটা নাগাদ রাজপথ থেকে গলি দখল করা হবে। শহর থেকে গ্রাম সর্বত্রই এই কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছে। 

এর পাশাপাশি ২ অক্টোবর মহালয়ার দিন একই দাবিতে দুপুর একটা থেকে কলকাতার কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মহামিছিল এবং মহাসমাবেশের ডাক দেওয়া হয়েছে। একইসঙ্গে ওই দিন আরজি কর হাসপাতাল চত্বরে 'অভয়া'র একটি মূর্তি স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‌



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন