Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

চেন্নাই থেকে সোজা কলকাতা শিবিরে মেন্টর হিসেবে যোগ দিচ্ছেন ডোয়েন ব্র্যাভো

 

Dwayne-Bravo

সমকালীন প্রতিবেদন : এক দশক পর গত বছরই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই জয়ের পিছনে অবদান যতটা ক্রিকেটারদের, ততটাই অবদান মেন্টর গৌতম গম্ভীরের ছিল। কিন্তু এখন তিনি ভারতের জাতীয় ক্রিকেট দলের কোচ। তাঁর জায়গায় কে বসবেন এই নিয়ে বিস্তর জল্পনা চলছিল বিগত কয়েকদিন ধরে। 

গম্ভীরের মতো হাই প্রোফাইল নামের ছেড়ে যাওয়া আসনে যে, যে কাউকে বসানো যায় না, সেটা ম্যানেজমেন্ট ভালোই জানত। এবার খুঁজে পাওয়া গেল গৌতির যোগ্য উত্তরসূরিকে। কলকাতা নাইট রাইডার্সের আগামী মরশুমের মেন্টর হতে চলেছেন প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। 

কিছুটা চমক দিয়েই শুক্রবার কেকেআর-এর তরফে মেন্টর হিসেবে ডোয়েন ব্র্যাভোর নাম ঘোষণা করা হয়। তবে এই প্রথম নয়, এর আগেও আইপিএলে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে এই ৪০ বছর বয়সী অলরাউন্ডারের। চলতি বছরে চেন্নাই সুপার কিংস দলের বোলিং কোচ ছিলেন তিনি। 

এছাড়াও, আফগানিস্তান ক্রিকেট টিমের বোলিং কোচ হিসেবে কাজ করছেন ব্র্যাভো। বৃহস্পতিবারই ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন তিনি। এবার নতুন ভূমিকায় দেখা যাবে ধোনির এই প্রাক্তন সতীর্থকে। আইপিএল ২০২৫ শুরু হওয়ার আগেই সব দল নিজেদের গুছিয়ে নিতে চূড়ান্ত প্রস্তুতি শুরু করেছে। 

সবকিছু ঠিক থাকলে আর কয়েকমাস পর অনুষ্ঠিত হবে মেগা অকশন। তার আগে দলের কোচিং ইউনিট শক্তিশালী করে নেওয়ার প্রতিযোগিতায় নেমেছে সব ফ্র্যাঞ্চাইজিগুলি। কারণ, ভালো গুরু ছাড়া যে ভালো ছাত্র পাওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, ডোয়েন ব্র্যাভো টি-২০ ক্রিকেটে যথেষ্ট পরিচিত নাম। ২০১২ এবং ২০১৬ টি-২০ বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন তিনি। ৯১টি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট ম্যাচ খেলে ব্র্যাভো করেছেন ১২৫৫ রান। ৭৮ টি উইকেটও নিয়েছেন তিনি। 

পাশাপাশি, আইপিএল খেলার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে তাঁর। চেন্নাই সুপার কিংসের হয়েই বেশিরভাগ আইপিএল ম্যাচ খেলেছেন তিনি। কেরিয়ারে ১৬১টি আইপিএল ম্যাচ খেলে ডোয়েন ব্র্যাভো ব্যাট হাতে করেছেন ১৫৬০ রান এবং বল হাতে নিয়েছেন ১৮৩ উইকেট। 

এহেন অভিজ্ঞতা সম্পন্ন মেন্টর কলকাতা নাইট রাইডার্সের তরুণ ক্রিকেটারদের জন্য কতটা কার্যকরী হবেন, তা বলার অপেক্ষা রাখে না। এখন দেখার, গম্ভীরের ছেড়ে যাওয়া আসনে বসে কতটা সফল হতে পারেন ‘ডিজে’ ব্রাভো।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন