Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

আইপিএল-এ ক্যাপ্টেন বদলাতে পারে ৪ টি দল

 

Captain-of-IPL

সমকালীন প্রতিবেদন : ২০২৫ সালের মেগা নিলামে আইপিএল-এর ১০ টি দলের খোলনলচে বদলে যেতে পারে। কারণ, এখনো পর্যন্ত মেগা নিলামের যা নিয়ম রয়েছে, তাতে করে মাত্র ৪ জন করে খেলোয়াড় রিটেইন করতে পারবে প্রতিটি দল। এই অবস্থায় বেশ কিছু দল তাঁদের অধিনায়কদের ছাঁটাই করে নতুন অধিনায়ক নির্বাচনের কথা ভাবতে পারে। 

বিগত মরশুমে খারাপ পারফরম্যান্স, নেতৃত্বের ঘাটতি সহ বিভিন্ন কারণে এমন বড়সড় সিদ্ধান্ত নিতে পারে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। কিন্তু কোন কোন দলের ক্যাপ্টেন বদলে যেতে পারে? তালিকায় প্রথমেই রয়েছে লখনৌ সুপার জায়ান্টস-এর নাম। সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন এই দলের সাবেক অধিনায়ক কেএল রাহুলের পারফরম্যান্স ততটা সন্তোষজনক ছিল না। 

একইসঙ্গে গত মরশুমে দলের মালিকের সঙ্গে তাঁর ঝামেলা প্রকাশ্যে দেখা গিয়েছিল। তাই দলের রসায়ন অনেকটা বিঘ্নিত হয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। এইসব কারণে লখনৌ এবার নতুন অধিনায়ক খোঁজার কথা ভাবতে পারে। 

তালিকায় পরবর্তী নম্বরে রয়েছে দিল্লি ক্যাপিটালস দলের নাম। ঋষভ পন্থের চোট পাওয়ার প্রবণতা এবং তাঁর পারফরম্যান্স নিয়ে দিল্লি দলের অন্দরে একটা উদ্বেগ কাজ করছে। একইসঙ্গে এবার মেগা নিলামে দর বাড়াতে চাইবেন পন্থ নিজেও। 

তাই অনেকেই মনে করছেন যে, ঋষভ হয়তো আসন্ন মরশুমে দল পরিবর্তন করতে পারেন। তাই তাঁর অনুপস্থিতিতে দিল্লি ক্যাপিটালস নতুন অধিনায়ক বেছে নিতে পারে। তালিকার আরেকটি দল হল গুজরাট টাইটান্স। হার্দিক পান্ডিয়া মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে যাওয়ার ফলে গুজরাট টাইটান্সের অধিনায়কত্ব নিয়ে সমস্যা তৈরি হয়েছে। 

শুভমন গিলকে গতবার দলের অধিনায়ক করা হলেও, তাতে দলের পারফরম্যান্স আরো খারাপ হয়েছে। পাশাপাশি, শুভমন নিজেই এখনো তরুণ। সেই কারণে, মেগা নিলামের আগেই একজন অভিজ্ঞ অধিনায়ক খোঁজা শুরু করেছে গুজরাট ফ্র্যাঞ্চাইজি। 

এছাড়াও, এই তালিকায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স দলের নামও। গত মরশুমে আইপিএল খেতাব জয় করেছে কেকেআর। তবে দলের ক্যাপ্টেন শ্রেয়স আইয়ারের পারফরম্যান্স সেভাবেও প্রস্ফুটিত হয়নি গত সিজনে। 

পাশাপাশি, শ্রেয়স একজন চোটপ্রবন ক্রিকেটার। ২০২৩ সিজনে তাঁকে পায়নি দল, যার প্রভাব পড়েছিল দলের পারফরম্যান্সের উপর। তাই এবার শ্রেয়সকে ছাঁটাই করা হলে নতুন অধিনায়কের বিষয়ে ভাবনাচিন্তা করতে পারে নাইট শিবির। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন