Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

ভারতীয় দলে হার্দিক ক্যাপ্টেন, রিঙ্কু ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পাচ্ছেন?

 

Captain-Hardik-Pandia

সমকালীন প্রতিবেদন : টি-২০ ক্রিকেট থেকে রোহিত শর্মার অবসর নেওয়ার পর ভারতীয় দলের ক্যাপ্টেন কে হবেন, সেটা ছিল একটি বড় প্রশ্ন। অনেক ক্রিকেটপ্রেমী রোহিতের পরবর্তী অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিলেন হার্দিক পান্ডিয়াকে। কিন্তু মাঝে খেলা ঘুরিয়ে দেয় বিসিসিআই। হার্দিকের জায়গায় সূর্যকুমার যাদবকে ভারতীয় দলের ক্যাপ্টেন করা হয়। 

কিন্তু আসন্ন বাংলাদেশ টি-২০ সিরিজে এই হিসেবটাও বদলে যেতে পারে। ফের একবার ক্যাপ্টেন হতে পারেন হার্দিক পান্ডিয়া। অন্যদিকে, ভাইস ক্যাপ্টেন হিসেবে নজর থাকবে রিঙ্কু সিংয়ের উপর। কেন এমন সম্ভাবনা তৈরি হয়েছে? চলুন জেনে নিই। 

টি-২০ দলের দায়িত্ব পাওয়ার পর সব ফরম্যাটে খেলতে চেয়েছিলেন সূর্যকুমার যাদব। টেস্ট দলে ফেরার জন্য খেলছিলেন ঘরোয়া টুর্নামেন্ট। বুচিবাবু টুর্নামেন্টে হাতে চোট পেয়েছেন তিনি। দলীপ ট্রফিতেও তাঁকে দেখা যাবে না বলেই খবর মিলেছে সংবাদমাধ্যম সূত্রে। সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে কতদিন লাগবে, তা বলা যাচ্ছে না এখনই। ফলে অক্টেবরের ভারত বনাম বাংলাদেশ সিরিজেও তাঁকে পাওয়া আপাতত অনিশ্চিত। 

যদি একান্তই তিনি খেলতে না পারেন, তাহলে সূর্যকুমার যাদবের বদলে নতুন অধিনায়ক বেছে নিতে হবে ভারতীয় দল’কে। আর সেখানেই উঠে আসছে হার্দিক পান্ডিয়ার নাম। কারণ, ভারতের টি-২০ দলের সহ-অধিনায়ক বেছে নেওয়া হয়েছে শুভমান গিল’কে। আসন্ন নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজের কথা ভেবে বাংলাদেশ টি-২০ সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হতে পারে শুভমানকে। 

এমতাবস্থায় নেতৃত্ব ফেরানো হতে পারে হার্দিক পান্ডিয়ার হাতে। অন্যদিকে, যদি সূর্য ও শুভমান না খেলেন, তাহলে ভারতের সহ-অধিনায়ক হিসেবে নতুন কাউকে দেখা যেতে পারে। কেউ কেউ মনে করছেন, এমনটা হলে ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব দেওয়া হতে পারে রিঙ্কু সিং-কে। 

উল্লেখ্য, আগামী ৬ অক্টোবর থেকে টি-২০’র ময়দানে মুখোমুখি দুই প্রতিবেশী রাষ্ট্র ভারত ও বাংলাদেশ। ৬, ৯ ও ১২ তারিখ তিনটি ম্যাচ রয়েছে যথাক্রমে গোয়ালিওর, দিল্লী ও হায়দ্রাবাদে। আসন্ন এই সিরিজের দিকে তাকিয়ে দুই দেশের ক্রিকেট সমর্থকেরা। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন