Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

ম্যাচ শুরুর আগেই চেন্নাইয়ের পিচ নিয়ে বিপাকে বাংলাদেশ!

 

Bangladesh-in-trouble

সমকালীন প্রতিবেদন : দীর্ঘ বিরতির পর আবারও মাঠে ফিরতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। আজ থেকে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজের প্রথম ম্যাচ চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে। 

এই ম্যাচের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। কারণ, প্রায় একমাসেরও বেশি সময় টিম ইন্ডিয়া কোনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলেনি। 

চেন্নাইয়ের পিচের রং নিয়ে বাড়ছে রহস্য। কারণ, বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে প্রথম দু’দিন চেন্নাইয়ের লাল মাটির পিচে অনুশীলন করেছিল ভারত। কিন্তু মঙ্গলবার ভারত অনুশীলন করেছে কালো মাটির পিচে। 

চেন্নাইয়ের গরমে পিচের চরিত্র বদলে যেতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে, এমনটাই জানালেন চিপকের পিচ নির্মাতারা। তাঁরা জানিয়েছেন যে, এই পিচের রং বদলের নেপথ্যে রয়েছে চেন্নাইয়ের গরম। 

সম্প্রতি, এক পিচ নির্মাতা সংবাদ সংস্থাকে বলেছেন, 'চেন্নাইয়ে গত দু’সপ্তাহ ধরে প্রবল গরম। প্রায় ৪০ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা রয়েছে। আমি শুনেছি পিচে যথেষ্ট পরিমাণে জল দেওয়া হচ্ছে। তবু অত্যধিক গরমের কারণে ম্যাচ এগোনোর সঙ্গে সঙ্গে পিচ ভাঙতে পারে।'‌ 

আর পিচ ভাঙলেই স্পিনাররা সুবিধা পাবেন। এক্ষেত্রে কোন দলের স্পিনাররা বেশি সুবিধা পাবেন, তা একমাত্র সময়ই বলবে। তবে চেন্নাইয়ের মাঠে ভারতের রেকর্ড ততটাও ভালো নয়। কারণ, চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেট দল এখনও পর্যন্ত ৩৫ টি টেস্ট ম্যাচ খেলেছে। 

এরমধ্যে টিম ইন্ডিয়া মাত্র ১১ টি টেস্ট ম্যাচেই জয়লাভ করেছে। পাশাপাশি, ৭ টি ম্যাচে হেরেছে ভারত। এছাড়া, ১১ ম্যাচ ড্র হয়েছে এবং ১ টি ম্যাচ টাই হয়েছে। ২০২১ সালে টিম ইন্ডিয়া এই স্টেডিয়ামে শেষবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলেছিল। সেই কারণে শক্তিশালী একাদশ তৈরি করবে ভারত। 

জানা যাচ্ছে, রোহিত শর্মার সঙ্গে আরও একবার ওপেন করবেন যশস্বী জয়সওয়াল। এছাড়াও, দলের কোচ গৌতম গম্ভীর ইঙ্গিত দিয়েছিলেন যে, সরফরাজ খান এবং ধ্রুব জুরেলকে প্লেয়িং ইলেভেনের বাইরে রাখা হতে পারে। এর পাশাপাশি, আকাশদীপ এবং অক্ষর প্যাটেলের অপেক্ষার প্রহরও আপাতত বাড়তে পারে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন