Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

অবশেষে জামিন পেলেন তৃণমূল নেতা অনুব্রত

 ‌

Anubrata-got-bail

সমকালীন প্রতিবেদন : গরু পাচার মামলায় পুজোর আগেই জামিন পেলেন বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। শুক্রবার দিল্লির রাউস এভিনিউ আদালত তার এই জামিন মঞ্জুর করেছে। সিবিআই এর পর ইডির মামলাতেও জামিন পেলেন অনুব্রত। 

জানা গেছে, কয়েকটি শর্তসাপেক্ষে তাকে এদিন জামিন দেওয়া হয়। এর আগে ১০ ডিসেম্বর জামিন পেয়েছিলেন তাঁর মেয়ে সুকন্যা মন্ডল। ২০২২ সালের ১১ আগস্ট গ্রেফতার হয়েছিলেন অনুব্রত। প্রায় দু বছর এক মাস পর আজ জামিন পেলেন তিনি। 

সূত্রের খবর ১০ লক্ষ টাকার বন্ডের তার জামিন মঞ্জুর করেছে আদালত। উল্লেখ্য, গরু পাচার মামলায় বীরভূমের নিচুপট্টি এলাকায় নিজের বাড়ি থেকে গ্রেফতার হয়েছিলেন অনুব্রত। সেই সময় তাঁকে প্রথমে আসানসোল সংশোধনাগরে রাখা হয়। পরে সেখান থেকে তাঁকে তিহার জেলে স্থানান্তরিত করা হয়।

গরু পাচার সংক্রান্ত আর্থিক অনিয়মের অভিযোগে স্বত: প্রণোদিত মামলা করেছিল ইডি।  এই মামলা শুরু হওয়ার পর পরই সিবিআই এর হাতে গ্রেফতার অনুব্রত। সেই মামলায় সুপ্রিম কোর্ট থেকে জামিন পাওয়ার পর এবার ইডির মামলাতেও জামিন পেলেন তিনি। 

তাঁর জামিনের আবেদন জানিয়ে বার বার আদালতের দ্বারস্থ হন তাঁর আইনজীবী। তাঁর আইনজীবীর কথায়, গরু পাচার মামলায় অন্যান্য অভিযুক্তরা ছাড়া পেলেও অনুব্রত মণ্ডলকে জামিন দেওয়া হচ্ছে না। তদন্তকারী সংস্থা জামিনের বিরোধিতা করছে।

পাল্টা সিবিআই আদালতে জানায়, এই মামলায় মূল অভিযুক্ত অনুব্রত। তাই তিনি জামিন পেলে সাক্ষ্য প্রমাণ নষ্ট করে দেওয়ার সম্ভাবনা থাকছে। আর এই যুক্তিতেই বারে বারে তাঁর জামিন খারিজ হয়ে যায়। অবশেষে তাঁর জামিন মঞ্জুর করলো আদালত।‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন