Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশ টেস্ট সিরিজে ভারতীয় দলে সুযোগ পেলেন বাংলার আকাশদীপ

 

Akashdeep-in-Indian-team

সমকালীন প্রতিবেদন : বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য ১৬ জনের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ঘোষণা অনুযায়ী, অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বেই আগামী সিরিজ খেলবে দল। আর বাংলার তরুণ ফাস্ট বোলার আকাশদীপ সুযোগ পেলেন ১৬ জনের দলে। টেস্ট দলে ফিরলেন ঋষভ পন্থও। 

পন্থ শেষবার টেস্ট খেলেছিলেন বাংলাদেশের বিরুদ্ধেই। মিরপুরে ছিল সেই ম্যাচ। এই ম্যাচ হওয়ার পর দিল্লি থেকে গাড়ি চালিয়ে বাড়ি ফেরার সময় দুর্ঘটনা ঘটে। ২০২২ সালের পর আবার টেস্ট দলে ফিরলেন পন্থ। আবারও সেই বাংলাদেশের বিরুদ্ধেই। মাঝে যদিও ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন পন্থ। 

তার আগে আইপিএলেও খেলতে দেখা গিয়েছিল তাঁকে। তবে সে সব ছিল সাদা বলের ম্যাচ। এবার লাল বলের ক্রিকেটেও প্রত্যাবর্তন পন্থের। দলীপ ট্রফির মাঝেই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা করে দিল বোর্ড। পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশের বিরুদ্ধে নামবে ভারত। 

রোহিত ছাড়াও ওপেনার হিসাবে রয়েছেন যশস্বী জয়সওয়াল। তিন নম্বরে খেলতে পারেন শুভমন গিল। দলে ফিরলেন বিরাট কোহলি। জায়গা পেলেন লোকেশ রাহুলও। তবে শ্রেয়স আয়ারকে নেওয়া হয়নি। মিডল অর্ডারের জন্য রাখা হয়েছে সরফরাজ খানকে। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে দলে জায়গা করে নিয়েছেন ধ্রুব জুরেল। 

এদিকে, বোলিং বিভাগ সামলানোর জন্য দলে রয়েছেন চার অভিজ্ঞ স্পিনার। রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে রয়েছেন দুই বাঁহাতি অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা এবং অক্ষর পটেল। বাঁহাতি স্পিনার কুলদীপ যাদবও রয়েছেন এই দলে। চার জন স্পিনারের সঙ্গে নেওয়া হয়েছে চার জন পেসারকে। মহম্মদ শামি এখনও সুস্থ নন, তাই তাঁকে দলে নেওয়া হয়নি। 

তবে দলে রয়েছেন যশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, আকাশ দীপ এবং যশ দয়াল। বাংলার আকাশ এর আগে একটি টেস্ট খেলেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই টেস্ট ম্যাচ খেলেছিলেন তিনি। এবার বাংলাদেশের বিরুদ্ধেও দলে জায়গা করে নিলেন আকাশ। দলীপ ট্রফিতে ভাল খেলার ফল পেলেন তিনি।

একনজরে ভারতের টেস্ট দল: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, যশপ্রীত বুমরাহ এবং যশ দয়াল।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন