Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

ঋষভ পন্থের জায়গায় ভারতীয় দলে সুযোগ পেতে পারেন অভিষেক পোড়েল

 

Abhishek-Porde

সমকালীন প্রতিবেদন : ২০২৪ আইপিএলে বেশ ভালো পারফরম্যান্স করেছেন দিল্লি ক্যাপিটালসের তরুণ ব্যাটসম্যান অভিষেক পোড়েল। মাত্র ২১ বছর বয়সে দাপটের সঙ্গে ব্যাটিং করে ইতিমধ্যে সবার নজরে এসেছেন বাংলার ছেলে অভিষেক। তাবড় তাবড় বোলারদের শাসন করেছেন এবারের আইপিএলে। 

সুযোগ পেতেই নিজেকে প্রমাণ করেছেন চন্দননগরের এই ছেলেটি। আর এবার তাঁর জন্য আরো বড় সুযোগ অপেক্ষা করছে। কারণ, এবার বাংলার এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানকে নিয়ে খোঁজখবর শুরু করে দিয়েছেন ভারতের জাতীয় দলের নির্বাচকেরাও।

এদিকে, ইতিমধ্যে ঋষভ পন্থ ফিরেছেন জাতীয় দলে। তাঁকে দলীপ ট্রফির দলেও রাখা হয়েছে। মনে করা হচ্ছে, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের টিমেও থাকবেন ঋষভ। তবে ভারতীয় টিম ম‌্যানেজমেন্ট চাইছেন উইকেটকিপার ব্যাটসম্যানের ক্ষেত্রে আরও বেশি বিকল্প তৈরি করতে। আর সেখানেই অভিষেকের কপাল খুলতে পারে। 

কারণ, অনেকেই মনে করছেন ঋষভ আর অভিষেকের ব‌্যাটিংয়ের স্টাইলটা অনেকটা এক। আগ্রাসী। ফলে মিডল অর্ডারে ঋষভের মতো আরো একজন থাকলে সেটা দলকে অতিরিক্ত শক্তি প্রদান করবে। সেটা আগেও দেখা গিয়েছে। অস্ট্রেলিয়া সফরে গিয়ে ম‌্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন ঋষভ। ভারতীয় ক্রিকেট মহলে যা খবর, তাতে অভিষেককেও তৈরি করে নেওয়ার ভাবনা-চিন্তা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। 

তবে এটা মনে করা হচ্ছে যে, এবারের দলীপ ট্রফিটা অভিষেকের জন‌্য অনেক বেশি গুরুত্বপূর্ণ হতে চলেছে। ভারতীয় ক্রিকেট মহলের কেউ কেউ মনে করছেন, দলীপে যদি পোড়েল ভালো পারফর্ম করতে পারেন, তাহলে নির্বাচকদের নজরে আরও বেশি করে চলে আসবেন। 

কারও কারও মনে হচ্ছে, দলীপ ট্রফিতে বাংলার এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান যদি বড় রান করতে পারেন, তাহলে কোনও একটা সিরিজে স্কোয়াডে ডাক পেলেও পেয়ে যেতে পারেন। কিন্তু সবটাই নির্ভর করছে ঘরোয়া ক্রিকেটে তাঁর পারফরম্যান্সের উপর। তবে চন্দননগরের অভিষেক এখন সেই সুযোগটা কাজে লাগাতে পারেন কি না, সেটাই দেখার বিষয়। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন