Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

জাতীয় দলের দরজা খুলতে পারে অভিমন্যুর জন্য

 

Abhimanyu-Iswaran

সমকালীন প্রতিবেদন : ভারতীয় টেস্ট দলে বর্তমানে ওপেনার হিসাবে রয়েছেন রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল। তবে রোহিত শর্মা কতদিন টেস্ট ক্রিকেট খেলবেন, তা নিয়ে শুরু হয়েছে সংশয়। ফিটনেস নিয়ে সমস্যায় পড়তে পারেন হিটম্যান। এর প্ৰধান কারণ হতে পারে রোহিতের বয়স। 


তাই রোহিতের বিকল্প হিসেবে ওপেনার খুঁজে রাখতে হবে দলকে। যদিও শুভমন ও যশস্বী তরুণ। তাঁরা দুজনেই ওপেন করতে পারেন। কিন্তু টেস্টে শুভমনকে তিন নম্বরে খেলানোর বিষয়ে আগ্রহী কোচ গম্ভীর। সেই কারণে রোহিতের পর দলের ওপেনার কে হবেন, তা নিয়ে শুরু হয়েছে বড় জল্পনা। 

আর এই জল্পনায় বড় সম্ভাবনার নাম হয়ে উঠতে পারেন বাংলার ব্যাটসম্যান অভিমন্যু ঈশ্বরন। উত্তরাখণ্ডে জন্ম হলেও অভিমন্যু খেলেন বাংলার হয়ে। বাংলার অধিনায়কও তিনি। এখনো পর্যন্ত ৯৬ টি প্রথম শ্রেণীর ম্যাচে অভিমন্যুর সংগ্রহ ৭,১৮০ রান। ২৪ টি শতরানও হয়ে গিয়েছে তাঁর। 

লিস্ট-এ ক্রিকেটে ৮৮ টি ম্যাচে ৩,৮৪৭ রান করেছেন তিনি। রয়েছে ৯ টি শতরান। টি-টোয়েন্টি ক্রিকেটেও শতরান করেছেন একটি। আইপিএলে বরাবরই ব্রাত্য অভিমন্যু। নিলামে নাম দিলেও এখনো পর্যন্ত কোনও দলই কেনেনি তাঁকে। কিন্তু ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করে চলেছেন তিনি। 

সেই কারণে তিনি যে নির্বাচকদের নজরে রয়েছেন, তা বোঝাই যাচ্ছে। উল্লেখ্য, ভারতীয় টেস্ট দলে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দীর্ঘদিন ধরেই ওপেন করছেন যশস্বী জয়সওয়াল। শুভমন গিল এখন তিন নম্বরে খেলছেন, অন্যদিকে কেএল রাহুলও বেশ কিছুদিন ধরে মিডল অর্ডারে খেলছেন। 

এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়া সফরের আগে অবশ্যই ব্যাকআপ ওপেনারের চ্যালেঞ্জ টিম ইন্ডিয়ার সামনে। অভিমন্যু ঈশ্বরণ নিঃসন্দেহে এই সমস্যার সমাধান করতে পারেন। গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্ত হিসেবে এই ব্যাটসম্যানকে দলে নেওয়া হয়েছিল। 

তবে তখন অভিষেকের সুযোগ পাননি তিনি। আগামী দিনে অভিমন্যু যদি এই ছন্দ ধরে রাখতে পারেন, তা হলে সুযোগ যে একেবারে আসবেই, তা ফলাও করে বলা যায়। আর তেমনটা হলে সৌরভ গাঙ্গুলীর পর অভিমন্যু হবেন ভারতের ওপেনার বা টপ অর্ডার ব্যাটসম্যান। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন