Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশের বিরুদ্ধে ফের জোড়া উইকেট শিকার করে হিরো বাংলার আকাশদীপ

 

1st-day-of-Kanpur-Test

সমকালীন প্রতিবেদন : প্রত্যাশামতো কানপুরে ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলায় ভিলেন হয়ে দাঁড়ালো বৃষ্টি। মাত্র ৩৫ ওভারেই শেষ করে দিতে হল প্রথমদিনের খেলা। সকাল থেকেই বারবার বাধা হয়ে দাঁড়াচ্ছিল বৃষ্টি। শেষ পর্যন্ত প্রথমদিনের খেলা সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয় আম্পায়াররা। 

প্রথমদিনের শেষে বাংলাদেশের স্কোর ১০৭ রানে ৩ উইকেট। বৃষ্টির কারণে প্রথমদিনই দেরিতে হয় ভারত বনাম বাংলাদেশের টস। ম্যাচও শুরু হয় দেরিতে। সকাল ১০ টায় হয় টস। ম্যাচ শুরু হয় সাড়ে দশটায়। অর্থাৎ নির্ধারিত সময়ের এক ঘণ্টা দেরিতে শুরু হয় ম্যাচ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসভাগ্য সাথ দিল ভারত অধিনায়ক রোহিত শর্মাকে। 

বৃষ্টি ও আদ্রতার কারণে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রোহিত। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশকে শুরুতেই জোড়া ধাক্কা দেন বাংলার পেসার আকাশদীপ। জাকির হাসান ও শাদমান ইসলামকে সাজঘরে ফেরত পাঠান আকাশদীপ। দুই উইকেট হারানোর পর নাজমুল হোসেন শান্ত ও মমিনুল হক ৫১ রানের পার্টনারশিপ করে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করেন। 

দলের ৮০ রানের মাথায় অশ্বিনের বলে ৩১ রান করে আউট হন শান্ত। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে একটি উইকেট নিতেই বড় রেকর্ড গড়লেন রবিচন্দ্রন অশ্বিন। টেস্টের চতুর্থ ইনিংসে অশ্বিনের মোট উইকেট সংখ্যা হল ১০০। তবে এই ম্যাচে নজর কাড়লেন বাংলার আকাশদীপ। 

আর সেই কারণেই আসন্ন অস্ট্রেলিয়া সফরে আকাশদীপকে দলে চাইছেন ভারতের কিংবদন্তি ফাস্ট বোলার জাহির খান। জাহির খান চাইছেন, অস্ট্রেলিয়া সফরে ভারতের একাদশে তৃতীয় সিমার হিসেবে আকাশদীপকে খেলানো হয়। কারণ, বাংলার পেসার ইতিমধ্যেই মন জিতে নিয়েছেন তাঁর। 

শামির অনুপস্থিতিতে তৃতীয় ফাস্ট বোলার হিসেবে বারবার দলকে ভরসা দিয়েছেন আকাশ। সেই কারণে গুরুত্বপূর্ণ এই সিরিজে তাঁকে দলে নিতে ইচ্ছুক জাহির খান। আকাশ যেভাবে চতুর্থ স্টাম্প বরাবর বোলিং করেন, তাতে মহম্মদ সিরাজের সঙ্গে তাঁর বোলিংয়ের মিল পেয়েছেন জাহির। 

আকাশের অ্যাগ্রেসনও পছন্দ করেন তিনি। জাহির বলেন, আকাশদীপও ঠিক তেমনভাবেই বল করতে পারেন। একজন পেসারের যে আগ্রাসী ভাব থাকা দরকার, তা রয়েছে আকাশের মধ্যে। তবে জাহিরের এই পরামর্শ কি শুনবেন টিম ইন্ডিয়ার নির্বাচকরা? এটাই এখন লাখ টাকার প্রশ্ন। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন