Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৩ জুলাই, ২০২৪

উপনির্বাচনে রাজ্যের ৪ বিধানসভা কেন্দ্রেই জয় তৃণমূলের

 

সমকালীন প্রতিবেদন : প্রকাশিত হল বিধানসভা উপনির্বাচনের ফলাফল। নির্বাচন হয়েছিল বাংলার চার কেন্দ্রে। রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, বাগদা  এবং মানিকতলা কেন্দ্রে। আর এই চার কেন্দ্রেই বিপুল ভোটে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস।

গত ১০ জুলাই এই চার কেন্দ্রে উপনির্বাচন হয়েছিল। এই নির্বাচনেও বিভিন্ন দিক থেকে প্রকাশ্যে এসেছিল নানা অশান্তির চিত্র। তবে ভোট গ্রহণের অন্তিম পর্বে আজ প্রকাশিত হল ভোটের ফলাফল। সমস্ত রাউন্ড ভোট গণনার পর দেখা যায়, সবকটি কেন্দ্রেই জয় হয়েছে তৃণমূলের।
রানাঘাট দক্ষিণ উপনির্বাচনে ৩৮ হাজারের বেশি ভোটে জয় পেলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী মুকুটমণি অধিকারী। এই প্রার্থীকে নিয়ে কম বিতর্ক ছিল না। বিজেপির বিধায়ক পদে থাকলেও ২০২৪-র লোকসভা নির্বাচনের পূর্বে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন মুকুটমণি অধিকারী। 
তারপর তৃণমূলের টিকিটে জয়লাভ করতে না পারলেও, তাঁকেই এবারে উপনির্বাচনে দাঁড় করিয়েছিল তৃণমূল। লোকসভা নির্বাচনে না পারলেও, বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের হয়ে বিপুল ভোটে জয় এনে দিলেন মুকুটমণি অধিকারী। 
মুকুটমণি অধিকারীর পর সবুজ আবির ছড়িয়েছে বনগাঁ মহকুমার বাগদার মাটিতেও। বাগদায় ৩৩ হাজার ৪৫৫ ভোটে বাগদার বিজেপি প্রার্থী বিনয় কুমার বিশ্বাসকে পরাজিত করে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর।
অন্যদিকে, রায়গঞ্জ উপনির্বাচনে ৪৯ হাজার ৫৩৬ ভোটে জয় ছিনিয়ে নিয়েছেন তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী। লোকসভা নির্বাচনে সফল না হলেও বিধানসভা উপনির্বাচনে শেষ পর্যন্ত সফল হলেন তিনি।

এদিকে, শেষমেশ ৬০ হাজারের বেশি ভোটের ব্যবধানে মানিকতলা কেন্দ্রে জয়ী হলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী সুপ্তি পান্ডে। যার ফলে এই উপনির্বাচনে সবকটি আসনেই জয় ছিনিয়ে নিল সবুজ শিবির। জয়ের খবর ছড়িয়ে পড়তেই বিভিন্ন জায়গায় শুরু হয়ে যায় বিজয় উৎসব।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন