Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৭ জুলাই, ২০২৪

বিদেশ সফরে জিম্বাবোয়ের কাছে মুখ থুবড়ে পড়লো ভারতের তরুণ ব্রিগেড

 

Youth-brigade-of-Indian-cricket

সমকালীন প্রতিবেদন : বিশ্বকাপ জয়ের রেশ এখনো কাটেনি। তার মাঝেই জিম্বাবোয়ে সফরে গেছে ভারতের তরুণ ব্রিগেড। তবে আন্ডার-ডগ জিম্বাবোয়ে তৈরি ছিল এই ম্যাচটার জন্য। তাই দীর্ঘ ৮ বছর পর ভারতকে টি-টোয়েন্টিতে হারাতে পারলো জিম্বাবোয়ে। মাত্র ১১৫ রানের পুঁজি নিয়ে বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে দিল জিম্বাবোয়ে। 

ভারতের সিনিয়র ক্রিকেটাররা বিশ্রামে থাকলেও স্কোয়াডে যাঁরা রয়েছেন, টি-টোয়েন্টিতে তাঁদের অভিজ্ঞতা হেলাফেলার নয়। শুভমন গিল, ঋতুরাজ গায়কোয়াড়, ওয়াশিংটন সুন্দর, রিঙ্কু সিংরা আন্তর্জাতিক টি-টোয়েন্টিও খেলেছেন। তেমনই আইপিএলে ঝড় তোলা বেশ কয়েকজনও ছিলেন দলে। তা হলে কি আত্মতুষ্টির কাছেই হার ভারতের? প্রশ্নটা উঠছে। 

ভারতের এই হারের পিছনে দলের পেস বোলারদের খারাপ পারফরম্যান্স অনেকটা দায়ী। কারণ, এদিন মুকেশ কুমার ছাড়া খলিল আহমেদ এবং আভেশ খান দুজনেই সেভাবে বল হাতে নজর কাড়তে পারেননি। এই দুই বোলারের কারণেই ডেথ ওভারে জিম্বাবোয়ের ব্যাটাররা অনেকটা বেশি রান তুলে ফেলেছে 

পাশাপাশি, ফিল্ডিংয়েও টিম ইন্ডিয়া এই ম্যাচে বিশেষ পারফরম্যান্স করতে পারেনি। এই ম্যাচে ভারতীয় ফিল্ডারদের খুব একটা সক্রিয় মেজাজে দেখতে পাওয়া যায়নি। আর সেকারণেই ম্যাচের পাওয়ার প্লে চলাকালীন জিম্বাবোয়ের ব্যাটাররা পর্যাপ্ত রান তুলে নিয়েছিলেন।

এই ম্যাচে টিম ইন্ডিয়ার ব্যাটারদের শট নির্বাচনও যথেষ্ট খারাপ হয়েছে। অভিষেক শর্মা এবং রিয়ান পরাগ ভুল শট নির্বাচনের কারণেই আউট হয়ে গিয়েছেন। রিঙ্কু সিংও একই রোগের শিকার হন এবং নিজের উইকেট কার্যত ছুঁড়ে দিয়ে আসেন। 

ব্যাটারদের খারাপ পারফরম্যান্সের কারণেও টিম ইন্ডিয়াকে এই ম্যাচটা হাতছাড়া করতে হয়েছে। তবে কারণ যাই হোক না কেন, সিরিজের বাকি ম্যাচে ভুল শুধরে হয়তো কামব্যাক করবে টিম ইন্ডিয়া। কারণ, এই দলটাই যে দেশের প্রতিনিধিত্ব করতে চলেছে অদূর ভবিষ্যতে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন