Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

১ বলে ১৩ রান করে ‌ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন যশস্বী জয়সওয়াল

Yasswi-Jaiswal

সমকালীন প্রতিবেদন : ‌কেরিয়ারের শুরু থেকেই ধামাকা ব্যাটিং করছেন ভারতের তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল। টেস্ট থেকে টি-২০, সবেতেই তাঁর ব্যাট থেকে ঝরছে রানের ফুলঝুরি। চার, ছয় মারা যেন জলভাত যশস্বীর কাছে। কম বয়সে তাঁর এই দক্ষ ব্যাটিং প্রশংসা কুড়িয়েছে বিশেষজ্ঞ মহলে। 

তবে এবার এক নজীরবিহীন কাজ করলেন যশস্বী। মাত্র ১ বল খেলেই দলের জন্য করলেন ১৩ রান। যদিও তাঁর খাতায় ১ বলে যোগ হল ১২ রান। কিন্তু ১২ হোক বা ১৩, ১ বলে কিভাবে করা সম্ভব সেটি? সেটাই এবার জেনে নেওয়া যাক। 

জিম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ ইতিমধ্যেই জিতে গিয়েছে ভারত। শনিবারই ১০ উইকেটে সিরিজ পকেটে পুরেছিল মেন ইন ব্লুর তরুণ ব্রিগেড। পরের দিনই নিয়মরক্ষার ম্যাচে খেলতে নেমেছিলেন শুভমান গিলরা। 

সেই ম্যাচের শুরু থেকেই যশস্বীর ধামাকা দেখা যায় বাইশ গজে। ইনিংসের শুরুতে বল করতে এসেছিলেন সিকান্দার রাজা। প্রথম বলেই বিশাল ছক্কা হাঁকান যশস্বী। পরে দেখা যায়, পপিং ক্রিজের বাইরে চলে গিয়েছিল রাজার পা। 

ফলে আম্পায়ার নো বলের সিদ্ধান্ত নিয়ে ফ্রি হিট ঘোষণা করেন। সেই ফ্রি হিটেও ছক্কা হাঁকান যশস্বী। জোড়া ছক্কার জেরে ১২ রান যোগ হয় দলের খাতায়। সেই সঙ্গে নো বলের জন্য ১ রান পায় ভারত। ফলে ব্যাটিং করতে নেমে প্রথম বলেই একসঙ্গে ১৩ রান যোগ হয় ভারতের স্কোরবোর্ডে। 

টি-২০ ক্রিকেটের ইতিহাসে প্রথমবার ঘটল এমন ঘটনা। ইনিংসের প্রথম বলেই ব্যাটার ১৩ রান তুলে ফেলেছেন, এমনটা কোনওদিন ঘটেনি। তবে ওই ওভারের চতুর্থ বলেই যশস্বীকে আউট করে দেন রাজা। একে অপরের দিকে রাগত দৃষ্টিতে তাকাতেও দেখা যায় দুই তারকাকে। 

কিন্তু আউট হয়েও ক্রিকেটের মাঠে এক নতুন ইতিহাস লিখে গেলেন ভারতের এই তরুণ ব্যাটসম্যান, যা এখনো রোহিত, কোহলি কিংবা শচীন- কেউই করে উঠতে পারেননি। তাই এটিকে বিরল রেকর্ড বলেই গণ্য করছে ক্রিকেট বিশ্ব। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন