Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৮ জুলাই, ২০২৪

দেশ ছেড়ে ইংল্যান্ডে খেলতে যাচ্ছেন ভেঙ্কটেশ আইয়ার

 

Venkatesh-Iyer

সমকালীন প্রতিবেদন : অভিজ্ঞরা অবসর নেওয়ার পরেই তরুণদের নিয়ে টি-২০ দল তৈরি করছে ভারত। আর যেহেতু এখন গৌতম গম্ভীর ভারতের প্রধান কোচ, তাই তার পছন্দের খেলোয়াড়দের জন্য এটা একটা দারুন সুযোগ। ইতিমধ্যে ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটেছে নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ারের। 

এদিকে, দলে প্রথমবারের জন্য ডাক পেয়েছেন হর্ষিত রানাও। তবে নাইট শিবির থেকে জাতীয় দলে ব্রাত্য রয়ে গেছেন ভেঙ্কটেশ আইয়ার। এবারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ভেঙ্কটেশ আইয়ার। 

গোটা টুর্নামেন্টে তেমন রান না পেলেও প্লে অফে ঠিক সময়ই জ্বলে উঠেছিলেন এই বাঁহাতি ব্যাটার। পরপর দুই ম্যাচেই করেছিলেন অর্ধশতরান। পরিসংখ্যান বলছিল, তাঁর প্লে অফ পারফরমেন্স বরাবরই ভালো। তবে আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পরেও আসল লক্ষ্য সফল হয়নি তাঁর। 

আর সেই লক্ষ্য ছিল জাতীয় দলে সুযোগ পাওয়ার। যদিও বিশ্বকাপের স্কোয়াডে তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা ছিল না। তবে জিম্বাবোয়ে অথবা শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজে জাতীয় দলে খেলার স্বপ্ন দেখেছিলেন ইন্দোর থেকে উঠে আসা এই ক্রিকেটার। 

কিন্তু নির্বাচকরা তাঁর দিকে ফিরেও তাকাননি। অগত্যা, ভারতীয় ক্রিকেটে ঘরোয়া মরশুম শুরুর আগেই বিদেশে খেলতে যাচ্ছেন ভেঙ্কটেশ। যেহেতু এবার দলিপ ট্রফি দিয়ে ভারতীয় ক্রিকেটের মরশুম শুরু হবে, তাই তাঁর আগেই ইংল্যান্ডে কাউন্টি খেলতে যাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সে খেলা এই অলরাউন্ডার।

জানা যাচ্ছে, ইংল্যান্ডের ক্লাব ল্যাঙ্কাশায়ারে যোগ দিয়েছেন আইয়ার। মেট্রো ব্যাঙ্ক ওয়ান ডে কাপে খেলে নিজের ব্যাটিং স্কিল আরও কিছুটা শুধরে নিতে চাইছেন তিনি। আসলে ভারতীয় উইকেটের তুলনায় ইংল্যান্ডের উইকেট বেশ কিছুটা ফাস্ট। সেখানে বলে যেমন বাড়তি পেস থাকে, তেমনই সুইং হয়। 

ফলে জাতীয় দলে ফেরার লক্ষ্যে সব থেকে ভালো অনুশীলনের সুযোগ সেখানেই পাবেন তিনি। তাই ইংল্যান্ড থেকে ভারতীয় দলে ফেরার প্রক্রিয়া শুরু করেছেন আইয়ার। এবার তাঁর জন্য জাতীয় দলের দরজা খুললেও খুলতে পারে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন