Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৩ জুলাই, ২০২৪

ভারতের তরুণ দলেও ব্রাত্য বরুণ চক্রবর্তী সহ একাধিক কেকেআর তারকা

Varun-Chakraborty

সমকালীন প্রতিবেদন : এবারের আইপিএলে শ্রেয়স আইয়ারের নেতৃত্বে কেকেআর আইপিএল জয় করেছে। এর ফলে নাইটদের গত ১০ বছরের ট্রফির খরা ঘুচে গিয়েছে। আর, সেখানেই দুর্দান্ত পারফরম্যান্স করে রহস্যময় স্পিনারের মর্যাদা পেয়েছেন বরুণ চক্রবর্তী। 

এবারের আইপিএলে তিনি দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারী। ১৪ ম্যাচে ২১ উইকেট নিয়েছেন তিনি। এবারের আইপিএলে দুর্দান্ত খেলায় বরুণ চক্রবর্তী, হর্ষিত রানা, ভেঙ্কটেশ আইয়ার, বৈভব অরোরাদের মতো কেকেআর তারকারা ভারতের দলে জায়গা পাবেন, এমনটাই প্রত্যাশিত ছিল। 

কিন্তু, সেই প্রত্যাশায় ছাই দিয়ে সোমবার যে দল ঘোষণা করেছেন নির্বাচকরা, তাতে কেকেআর থেকে রিঙ্কু সিংই কেবল জায়গা পেয়েছেন। বাকিরা থেকে গেছেন ব্রাত্য। যদি আমরা শুধুমাত্র বরুণ চক্রবর্তীর কথা ধরি, তাহলে দেখা যাচ্ছে যে, এই আইপিএলে দুর্দান্ত খেলেছেন তিনি। 

কেকেআরের জয়ে বারবার বড় অবদান রেখেছেন। তারপরও টি-২০ বিশ্বকাপে ডাক পাননি। জিম্বাবোয়ে সিরিজে সিনিয়র খেলোয়াড়দের কয়েকজনকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাই ডাক পাওয়ার আশা করেছিলেন বরুণ। 

কিন্তু সোমবার ঘোষিত তালিকায় নিজের নাম দেখতে না পেয়ে স্বাভাবিকভাবেই বেশ হতাশ আইপিএল তারকা বরুণ চক্রবর্তী। এই নিয়ে কেকেআরের বাকি তারকারা কিছু না বললেও বরুণ নিজের ক্ষোভ গোপন রাখেননি। ইনস্টাগ্রামে মন খুলে ক্ষোভ উগরে দিয়েছেন। 

কটাক্ষের সুরে তিনি লিখেছেন, ‘হে ঈশ্বর, যা আমি বদলাতে পারি না, তা গ্রহণ করার ক্ষমতা দিয়ে আমাকে শান্তি দিন। যা আমি বদলাতে পারি, তার জন্য আমাকে সাহস দিন। ফারাকটা বোঝার মত বুদ্ধি দিন।’

উল্লেখ্য, জাতীয় দলেও বরুণ নতুন নন। অতীতে ভারতীয় দলের হয়ে ৬টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। দুটি উইকেটও নিয়েছেন। শেষবার ভারতীয় দলের হয়ে খেলেছিলেন ২০২১ এর টি-২০ বিশ্বকাপে। 

মাঠে তাঁকে নামানো হয়েছিল শক্তিশালী পাকিস্তান, নিউজিল্যান্ডের মতো দলের বিরুদ্ধে। সেসব লড়াই অনায়াসে সামলালেও তৎকালীন অধিনায়ক বিরাটের বাহিনীতে আর বরুণের জায়গা হয়নি। বাধ্য হয়ে নিজেকে আইপিএলেই বারবার উজাড় করে দিচ্ছেন এই তারকা। 

২০২০ থেকে কেকেআরে খেলছেন বরুণ। এখনো পর্যন্ত আইপিএল-এ ৮৩টি উইকেট নিয়েছেন তিনি। তাই জাতীয় দলে জায়গা না হলেও এই আইপিএল-এর পরিসংখ্যানটাই এখন বরুণের কাছে আত্মতৃপ্তির জায়গা।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন