Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

খেলার সুযোগ পেতে দেশ ছাড়লেও উন্মুক্ত চাঁদকে আমেরিকা বিশ্বকাপে সুযোগ দেয়নি

 

Unmukto-Chand

সমকালীন প্রতিবেদন : এবারের টি-২০ বিশ্বকাপে সবথেকে বড় চমক দিয়েছে টুর্নামেন্টের যৌথ আয়োজক দল মার্কিন যুক্তরাষ্ট্র। এই দেশ যা করে দেখিয়েছে, তা যে বাস্তবে হতে পারে বলে ভাবতে পারেনি কেউই। গ্রুপ পর্বে তারা ২০০৯ সালের চ্যাম্পিয়ন দল পাকিস্তানকে হারিয়ে দিয়েছে। 

পাশাপাশি, নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার তারা জায়গা করে নেয় সুপার এইট পর্বে। সুপার এইটে কোনও ম্যাচ না জিতলেও বেশ লড়াই করেছে আমেরিকা দল। এই বিশ্বকাপ শুরুর আগে আমেরিকার জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখেছিলেন ভারতীয় বংশোদ্ভূত উন্মুক্ত চাঁদ। 

একটা সময়ে ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছিলেন তিনি। কিন্তু ভারতীয় দলে সুযোগ না পেয়ে ভারত থেকে পাততাড়ি গুটিয়ে সোজা চলে যান আমেরিকাতে। তবে তাঁর স্বপ্ন সফল হয়নি। তিনি আমেরিকা দলের হয়েও বিশ্বকাপে খেলার সুযোগ পাননি। 

আর বিষয়টি নিয়ে এতদিন বাদে মুখ খুলেছেন তিনি। উল্লেখ্য, আমেরিকার হয়ে খেলবেন বলে আইপিএল খেলার লোভও ত্যাগ করেছিলেন উন্মুক্ত। ২০২৪ সালে তিনি আমেরিকার হয়ে খেলতেও পারতেন। কিন্তু, দলেই ডাক পাননি। অথচ, উন্মুক্ত নেতৃত্বাধীন বিশ্বজয়ী ভারতীয় দলে ছিলেন হরমিত সিং। 

তিনি কিন্তু আমেরিকার জাতীয় দলের হয়ে খেলেছেন। উন্মুক্তের সঙ্গেই দিল্লির হয়ে খেলেছিলেন মিলিন্দ কুমার। তিনিও আমেরিকার জাতীয় দলের হয়ে খেলে ফেলেছেন। কিন্তু সুযোগ দেওয়া হয়নি উন্মুক্ত চাঁদকে। আর এই বিষয়টি নিয়েই এবার তিনি মুখ খুললেন। ঠিক কি বললেন ভারতীয় বংশোদ্ভূত এই খেলোয়াড়?

ক্রিকেটপ্রেমীদের একাংশের আশা ছিল, উন্মুক্ত চাঁদকে এবার আমেরিকা দলের নেতৃত্ব দিতে দেখা যাবে। শেষ পর্যন্ত সুযোগ পেলেন না কেন? এই ব্যাপারে বলতে গিয়ে উন্মুক্ত চাঁদ জানিয়েছেন, তিনি নিজেও গোটা ঘটনায় বেশ হতাশ। 

তাঁর কথায়, 'এমনটা হওয়ার কথা ছিল না। আমি নিজেও গত তিনবছর ধরে আমেরিকার হয়ে খেলব, সেই স্বপ্নই দেখছি। ভেবেছিলাম, আমাকে বাছাই করা হবে। ভারতে যতটুকু সাফল্য পেয়েছি, সেসব ছেড়ে এখানে এসে নতুন করে লড়াই করাটা সহজ ব্যাপার না। খুবই কঠিন ব্যাপার। ঠিক কী হয়েছে বলতে পারব না। কিন্তু, এখানে আমি এখনও আমার সেরাটা দিতে পারিনি।' অর্থাৎ, হতাশা নয়, নতুনভাবে আশা নিয়ে আগামীর রূপরেখা লিখতে চান উন্মুক্ত চাঁদ। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন