Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৩ জুলাই, ২০২৪

বড় ব্যবধানে বাগদায় জয়ী হলেন তৃণমূল প্রার্থী

 


সমকালীন প্রতিবেদন : প্রত্যাশা মতই বাগদার উপনির্বাচনে জয়ী হলেন তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর।  ১৩ রাউন্ডেই গণনা শেষ হয়।  আর গণনা শেষে তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির বিনয় কুমার বিশ্বাসের থেকে  ৩৩ হাজার ৪৫৫ ভোটে জয়ী হয়েছেন। 

১০ জুলাই দেশের সাতটি রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গের চারটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এই চারটি কেন্দ্রের মধ্যে রয়েছে কলকাতার মানিকতলা, উত্তর ২৪ পরগনার বাগদা, নদীয়ার রানাঘাট দক্ষিণ এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জ কেন্দ্রটি।
উত্তর ২৪ পরগনার বাগদা কেন্দ্রটি এবার পাখির চোখ করে তৃণমূল। ২০১৬ সাল থেকে এই কেন্দ্রটি তৃণমূলের হাতছাড়া ছিল। এই কেন্দ্রটি পুনরুদ্ধার করতে এবার প্রথম থেকেই তৎপরতা শুরু করে তৃণমূল। 
এই কেন্দ্রে মোট ভোটারদের প্রায় ৩০ শতাংশ মতুয়া সম্প্রদায়ের মানুষ রয়েছেন। আর সেই ভোটগুলি তৃণমূলের পক্ষে নিশ্চিত করতে ঠাকুরবাড়ির সদস্যাকে প্রার্থী করে তৃণমূল নেতৃত্ব। আর এই সিদ্ধান্ত যে ভুল ছিল না, তা এদিন প্রমাণিত হলো। 
শনিবার সকালে গণনার প্রথম রাউন্ড থেকেই এগিয়েছিলেন মধুপর্ণা ঠাকুর। প্রথম রাউন্ডে ১০৪৯ ভোটে, দ্বিতীয় রাউন্ডে ২৩০৪, তৃতীয় রাউন্ডে ৫৩০০ ভোটে এগিয়ে থাকেন তৃণমূল প্রার্থী মধুপর্না ঠাকুর। আর এভাবে প্রতিটি রাউন্ডেই জয়ের ব্যবধান বাড়তে থাকে মধুপর্ণার।
সপ্তম-অষ্টম রাউন্ড গণনার শেষে তৃণমূল কর্মীরা নিশ্চিত হয়ে যান যে, তাঁদের প্রার্থী জিতছেন। আর তারপরেই বাগদার হেলেঞ্চা হাইস্কুলের গণনা কেন্দ্রের সামনে সবুজ আবির খেলায় মেতে ওঠেন তৃণমূল কর্মীরা।
তৃণমূল নেতৃত্ব মনে করছে, বাগদার মতো মতুয়া গড়কে তৃণমূল ফের নিজেদের পক্ষে ফিরিয়ে আনতে পেরেছে।   আর এবার বাগদার জয়কে সামনে রেখে বনগাঁ মহকুমার বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ এবং গাইঘাটা বিধানসভা কেন্দ্রটি ২০২৬ সালের বিধানসভা নির্বাচনে নিজেদের দখলে নেওয়ার চেষ্টা করবে তৃণমূল। এমনই মনে করছে রাজনৈতিক মহল।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন