Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

ইন্ডিয়ার টি-২০ দলের পরবর্তী ক্যাপ্টেন হওয়ার দৌঁড়ে কে কে এগিয়ে?

 

The-next-captain-of-the-T20-team

সমকালীন প্রতিবেদন : ২০০৭ সালে প্রথমবার ভারতকে টি-২০ বিশ্বকাপ ট্রফি এনে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তবে তারপর থেকে ক্রিকেটের এই ফরম্যাটে বিশ্বজয় করতে পারেনি টিম ইন্ডিয়া। কিন্তু কয়েকদিন আগেই এই ট্রফির খরা ঘুচে গেছে। 

২০২৪-এর বিশ্বকাপে দলকে চ্যাম্পিয়ন করে টি-২০ ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ক্যাপ্টেন রোহিত শর্মা। আর সেই কারণেই আসন্ন বিশ্বকাপের জন্য নতুন ক্যাপ্টেন খুঁজতে মরিয়া বিসিসিআই। কিন্তু রোহিতের পর দলের দায়িত্বে থাকবেন কোন ক্রিকেটার? 

এই পরিস্থিতিতে ২ ক্রিকেটারের নাম আলোচনায় উঠে আসছে। ভারতের প্রাক্তন ক্রিকেটার সাবা করিম এই দুই অধিনায়ক দাবিদারের নাম উল্লেখ করলেন। ২ বছর পর আবারও টি-২০ বিশ্বকাপ খেলতে নামবে টিম ইন্ডিয়া। 

সেই টুর্নামেন্টের খেতাব জয়ের জন্য ভারতীয় ক্রিকেট দলের ম্যানেজমেন্ট ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। আর তাই ক্যাপ্টেন বাছাই করতে চলছে জোর পর্যালোচনা। এখানে সম্ভাব্য অধিনায়কের তালিকায় প্রথমেই নাম আসবে হার্দিক পান্ডিয়ার। 

সাম্প্রতিক টি-২০ বিশ্বকাপে হার্দিক পান্ডিয়া ভারতীয় ক্রিকেট দলের সহ অধিনায়ক ছিলেন। ২০২২ সালে আয়োজিত টি-২০ বিশ্বকাপের পর রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। ইতিমধ্যে টিম ইন্ডিয়া যতগুলি টি-২০ সিরিজ খেলেছিল, সেখানে হার্দিক পান্ডিয়া ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেন। 

সাবা টিম ইন্ডিয়ার পরবর্তী টি-২০ অধিনায়ক হিসেবে হার্দিকের নাম ঘোষণা করলেও, আরো একজন ক্রিকেটারের কথা উল্লেখ করেন তিনি। সম্প্রতি, সোনি স্পোর্টসে একটি ইন্টারভিউ দিতে গিয়ে সাবা বললেন, খাতায়-কলমে হার্দিক পান্ডিয়াই ভারতের পরবর্তী টি-২০ অধিনায়ক হতে পারেন। 

কিন্তু, সূর্যকুমার যাদবের কথা ভুলে গেলে চলবে না। তাঁর কথায়, সূর্যকুমার যাদবও ভারতের পরবর্তী টি-২০ ক্রিকেট দলের অধিনায়ক হতে পারেন। আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় ক্রিকেট দল নির্বাচন করা হবে‌। 

সাবা করিম করেন, সেইসময়েই ভারতের টি-২০ ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচন করার জন্য যথেষ্ট মাথাব্যথার পরিস্থিতি তৈরি হবে। তবে বোর্ডের তরফে এখনো বিষয়টি নিয়ে কিছুই জানানো হয়নি। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন