Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

নির্জনে উপভোগ করুন প্রকৃতির সৌন্দর্য্য, ঘুরে আসুন কলকাতার পাশেই এই জায়গা থেকে

 ‌

The-beauty-of-nature

সমকালীন প্রতিবেদন : ব্যস্ত জীবনের ফাঁকে একটু সময় বের করতে পারলেই, মানুষজন ব্যাগপত্র গুছিয়ে নিয়ে বেরিয়ে পড়েন ভ্রমণের উদ্দেশ্যে। নির্জনে গিয়ে কয়েকটা দিন পরিবারের সঙ্গে হোক কিংবা একলাই, কাটিয়ে আসতে চান প্রকৃতির কাছ থেকে। 

আমাদের মধ্যে এমন অনেক প্রকৃতিপ্রেমী মানুষ আছেন, যারা কাজের মাঝে দুদিনের ছুটি পেলেও, প্রকৃতির রূপ, রস, গন্ধ আস্বাদন করতে, প্রকৃতির ছোঁয়া পেতে, চলে যান সবুজে ঘেরা কোন এক জায়গায়। আজকের এই প্রতিবেদনে আপনাদের এমন এক জায়গার হদিশ দেব, যেখানে গেলে আপনারা প্রকৃতিকে আরও ভালোভাবে উপভোগ করতে পারবেন। 

মন চাইবে সেখানেই বেশ কয়েকটা দিন কাটিয়ে আসার। শহর কলকাতার কাছাকাছি সবুজে ঘেরা এই জায়গাটির নাম বেনাপুর চর। একদিনের ছুটি পেলেই, চট করে ঘুরে আসুন এই জায়গা থেকে। একবেলা কিংবা একদিনের ঘোরার জন্য এই স্থান আদর্শ জায়গা। 

হাওড়া জেলার বাগনানের বেনাপুরের এই জায়গা আপনি একবার গেলে, আপনার মন চাইবে বারবার এখান থেকে ঘুরে আসতে। ব্যস্ত জীবনের মাঝে একদিনে ছুটি নিয়ে পরিবারের সঙ্গে দারুণ উপভোগ করার জায়গা বেনাপুর চর। 

রূপনারায়ণের তীরে অবস্থিত বেনাপুরের সুন্দর বিস্তীর্ণ সবুজ ঘাসের এই চরে বসেই কাটিয়ে দিতে পারবেন ঘন্টার পর ঘণ্টা সময়। সেইসঙ্গে বাবলা গাছের ছায়ায় বসে উপভোগ করতে পারবেন মৃদুমন্দ বাতাসও। হাওড়া, কলকাতার মানুষদের ভীষণই পছন্দের এই বেনাপুর চর এলাকা। 

এই সময়ে বহু পর্যটক মাঝে মধ্যেই এখানে সময় কাটাতে আসেন। পরিবারের সঙ্গে কিংবা বন্ধুদের সঙ্গে, একদিন কাটানোর জন্য এই স্থানের জুড়ি মেলা ভার। এখানে এলে, নদীর পাড়ের ঠান্ডা বাতাসে আপনার মন জুড়িয়ে যাবে। মন চাইবে না, এখান থেকে উঠে বাড়ির পথ ধরতে।‌



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন