Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

উন্মুক্ত চাঁদের ঝোড়ো ব্যাটিংয়ে হারের ধাক্কা কাটিয়ে জয়ে ফিরল নাইট শিবির

 

The-Knight-camp-returned-to-victory

সমকালীন প্রতিবেদন : এবারের আইপিএল জিতেছে কলকাতা নাইট রাইডার্স। তবে শুধুমাত্র আইপিএল নয়, বিভিন্ন দেশের লীগ ক্রিকেটে রয়েছে নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি। এখন আমেরিকার মেজর ক্রিকেট লিগে খেলছে নাইটদের একটি দল, যার নেতৃত্বে রয়েছেন সুনীল নারিন। 

ওই লিগে টেক্সাস সুপার কিংসের বিরুদ্ধে একেবারে প্রথম ম্যাচে জয় তুলে নেয় লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স। তবে তার পরে নাইট রাইডার্স তিনটি ম্যাচে পরাজিত হয় এবং তাদের একটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। অবশেষে ষষ্ঠ ম্যাচে এসে চলতি মেজর লিগ ক্রিকেটে দ্বিতীয়বার জয়ের মুখ দেখেন সুনীল নারিনরা। 

উল্লেখযোগ্য বিষয় এটাই যে, সুপার কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচে উন্মুক্ত চাঁদের অনবদ্য হাফ-সেঞ্চুরিতে ভর করে জয় তুলে নেয় নাইট রাইডার্স। এবার দ্বিতীয় জয়েও ব্যাট হাতে মুখ্য ভূমিকা নেন উন্মুক্ত। ফের দাপুটে হাফ-সেঞ্চুরি করেন ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলনায়ক।

বৃহস্পতিবার মরিসভিলে সম্মুখসমরে নামে সুনীল নারিনের লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স ও এনরিখ ক্লাসেনের নেতৃত্বাধীন সিয়াটেল অরকাস। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে সিয়াটেল। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪২ রান সংগ্রহ করে। 

ওপেন করতে নেমে সিয়াটেলের হয়ে দুরন্ত ইনিংস খেলেন রায়ান রিকেলটন। তিনি ৫২ বলে ৮৯ রান করেন। নাইট রাইডার্সের হয়ে ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ১টি উইকেট নেন আন্দ্রে রাসেল। ৪ ওভারে ২১ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন সুনীল নারিন। 

এছাড়া, ১টি করে উইকেট দখল করেন কর্ন ড্রাই ও স্পেনসার জনসন। পালটা ব্যাট করতে নেমে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স ১৯.১ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৪৩ রান তুলে নেয়। অর্থাৎ ৫ বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জেতে তারা। 

উন্মুক্ত চাঁদ ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৪৭ বলে ৬২ রান করে সাজঘরে ফেরেন। এই জয়ের পরে ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চার নম্বরে রয়েছে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স। ফলস্বরূপ, তারা এবার কোয়ালিফাই করার দৌড়ে এসে গেলেন। নাইট ভক্তদের জন্য যা একটি সুখবর। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন