Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

গম্ভীরের জমানায় ক্রিকেটের ভোল বদলে ৩ ফরম্যাটে আলাদা আলাদা দল ভারতের

Teams-in-3-formats

সমকালীন প্রতিবেদন : ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার পর নিজের থেকেই বড় বড় সিদ্ধান্ত নিতে শুরু করে দিয়েছেন গুরু গম্ভীর। প্রথমেই তিনি নিজ দায়িত্বে ভারতীয় দলের অন্য সব কোচিং স্টাফ বেছে নিয়েছেন। এমনকি, তিনি দায়িত্বে আসতেই দলের অধিনায়কও বদলে দিয়েছেন। 

ভারতীয় টি-টোয়েন্টি দলের দায়িত্ব হার্দিক পান্ডিয়ার বদলে তুলে দিয়েছেন সূর্যকুমার যাদবের হাতে। বেশ কিছু সূত্রের খবর থেকে এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে, গৌতম গম্ভীরের পছন্দের পাত্র সূর্যকুমার যাদব। তবে গৌতম গম্ভীরের এই সিদ্ধান্তটি বুমেরাং হয়ে ফিরে আসতে পারে সূর্যের কাছে। কারণ, তাঁকে ওডিআই এবং টেস্ট দলে রাখা হয়নি। 

এখন প্রশ্ন উঠতেই পারে যে, নতুন কোচ গৌতম গম্ভীরের নেতৃত্বে কি বদলে যাবে ভারতীয় ক্রিকেটের হাল-হকিকত? একইসঙ্গে তিনটি ফরম্যাটের জন্য আলাদা দল তৈরি করছে ভারত? এই প্রশ্নটাও জোরালো হচ্ছে। 

তবে এবার এইসব জবাব দিলেন দলের কোচ গম্ভীর ও নির্বাচক প্রধান অজিত আগরকর। এই বিষয়ে গম্ভীর বলেন, 'টি-টোয়েন্টি এখন একটা পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। তিন জন অবসর নেওয়ায় এটা হয়েছে। কিন্তু একদিন ও টেস্টে সে রকম কোনও বদল হয়নি।' 

তিনি আরও বলেছেন, '‌যে ক্রিকেটার তিন ফরম্যাটেই খেলতে পারেন, তিনি তিন ফরম্যাটেই খেলবেন। বিশেষ করে একদিন ও টেস্টের ক্ষেত্রে একই ক্রিকেটারদের খেলা উচিত। আমি এখনও ভাবিনি যে, আলাদা ফরম্যাটে আলাদা দল হবে। নির্বাচকদের কথা বলতে পারব না।'

এই বিষয়ে গম্ভীরের পাশেই দাঁড়িয়েছেন আগরকর। তিনি বলেন, 'গম্ভীরের সঙ্গে আমি একমত। এখনও এমন কিছু চিন্তা করিনি। এক ক্রিকেটার একাধিক ফরম্যাটে খেললে সমস্যার তো কিছু নেই।' তবে সূর্যকে তাঁরা শুধু টি-টোয়েন্টির জন্যই ভাবছেন, এ কথা স্পষ্ট করে দিয়েছেন আগরকর। 

তিনি বলেন, 'একদিনের দলে শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল, ঋষভ পন্থ আছে। তাই সূর্যের জায়গা ওখানে নেই। সূর্যকে আমরা টি-টোয়েন্টির ক্রিকেটার হিসাবেই দেখছি। ওটাই ওর জায়গা।' তাই এটা পরিষ্কার যে, সূর্যকে নিয়ে আগামীতে কিরকম ভাবছে বিসিসিআই। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন