Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২২ জুলাই, ২০২৪

বাংলাদেশ অশান্তির জেরে টি-২০ বিশ্বকাপ ক্রিকেটেও হতে পারে ক্ষতি

 

T20-World-Cup-at-Bangladesh

সমকালীন প্রতিবেদন : কোথাও অশান্ত, কোথাও আবার শুনশান। এটাই এখন বাংলাদেশের পরিস্থিতি। শাটডাউনের সঙ্গে দেশে এখন জারি রয়েছে কার্ফু। সেখানে রাস্তায় রাস্তায় ইতিমধ্যে সেনা নামানো হয়েছে। শতাধিক মানুষের প্রাণহানিও হয়েছে। 

একদিকে দেশের রাজনৈতিক পরিস্থিতি যেখানে টলমল, সেখানে এবার সমস্যা বাড়তে পারে বাংলাদেশ ক্রিকেটের। কারণ, এবার মহিলাদের বিশ্বকাপ আয়োজন নিয়ে আইসিসির কড়া নজরে এসে গিয়েছে বাংলাদেশ। তার কারণটা এবার জেনে নেওয়া যাক। 

চলতি বছরের অক্টোবর মাসে বাংলাদেশ আয়োজন করবে মহিলাদের টি২০ বিশ্বকাপ। আর এই বিশ্বকাপের কয়েকমাস আগে বাংলাদেশের পরিস্থিতি এখন ভাবাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে। গোটা দেশে এই পরিস্থিতি দেখার পর আইসিসি এখন সতর্কতা অবলম্বন করতে চায়। 

আইসিসির পক্ষ থেকে এখন বাংলাদেশের পরিস্থিতির দিকে নজর দেওয়া হচ্ছে। কারণ, বিশ্বকাপ শুরু হতে আর তিন মাসও বাকি নেই। এই বিষয়ে এক আইসিসি কর্তা বলেন, ‘আমাদের স্বতন্ত্র নিরাপত্তা মনিটরিং টিম আছে গোটা বিশ্বে। হ্যাঁ, আমরা এখন বাংলাদেশের পরিস্থিতির দিকে নজর রাখছি।’ 

এখন প্রশ্ন হচ্ছে যে বাংলাদেশে কি আদৌ এই বিশ্বকাপ হবে? এই প্রশ্নটা এখন জমেছে অনেক ক্রিকেট ভক্তের মনে। এই বিষয়ে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, বাংলাদেশের যা পরিস্থিত সেটা যদি চলতে থাকে, সেক্ষেত্রে বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরাতে পারে আইসিসি। 

বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরলে বিকল্প ভেন্যুর ব্যবস্থা করতে হবে। যদি বাংলাদেশ থেকে বিশ্বকাপ না সরে, তাহলে দিন বদল হতে পারে। যেটাই হোক তাতে বাংলাদেশের ক্ষতি হবে। এই বিষয়ে যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোনও মন্তব্য করেনি। 

তবে খুব শীঘ্রই এই বিষয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করতে পারে আইসিসি। কারণ, বাংলাদেশের অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত সেই দেশে ক্রিকেটারদের পাঠানো মোটেই নিরাপদ নয়। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন