Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

রাস্তায় চলার পথে কুকুর ঘিরে ধরলে কি করবেন, মানুন এই ছোট্ট টিপস

 ‌

Surrounded-by-dogs

সমকালীন প্রতিবেদন : আমাদের মধ্যে অনেকেরই কুকুর ফোবিয়া রয়েছে। অর্থাৎ একসঙ্গে রাস্তায় অনেকগুলি কুকুর দেখলে ভয়ে অন্যদিকে পালিয়ে যান। কিন্তু যদি আপনার গন্তব্যে যাওয়ার রাস্তাতেই এ‌ইরকম কিছু একটা হয়, তখন কি করবেন? তাই আগে থাকতেই জেনে রাখুন কিছু টেকনিক, যা করলে আপনার ভয়ে লেজ গুটিয়ে পালাবে কুকুর নিজেই।

দেখবেন আপনার পাড়ার কুকুর যারা আপনাকে প্রতিদিনই দেখছে, তাঁর কিন্তু আপনার গায়ের গন্ধ চিনে গিয়েছে। তাই অন্য অপরিচিত মানুষকে দেখে তাঁরা যতটা না চিৎকার করবে, তার থেকে আপনাকে দেখলে কম আওয়াজ করবে। হয়ত কোন আওয়াজই করবে না।

তবে সব জায়গার কুকুর তো আর আপনার গন্ধ চিনে রাখবে না। কুকুরকে প্রভুভক্ত প্রাণী বলা হয়। এই কুকুর যেমন তাঁর প্রভুর দাস হয়ে থাকতে পারে, তেমনই অপরিচিত, দুষ্টু লোকের ঘ্রাণ পেলে, তাঁকে তাড়া করে তাঁর অবস্থা খারাপও করে দিতে পারে।

ধরুন আপনি এমন একটা নতুন জায়গায় গেলেন, আর সেখানেই আপনাকে ঘিরে ধরল বেশ কয়েকটি কুকুর। আনাকে দেখে চিৎকার চেঁচামেচি করতে শুরু করল কুকুরগুলো। তখন ভয়ে আপনার আত্মারাম খাঁচা ছাড়া হবার যোগাড় হল। 

আর যদি আপনার হাতে কোন খাবারের প্যাকেট থাকে, তাহলে তো কোন কথাই নেই। তাহলে তখন কি করবেন? দেখবেন রাস্তায় একটা কুকুর ডাকলে, বাকি কুকুরগুলোও কিন্তু ডাকতে শুরু করে। 

আর তখনই হয়ে যায় বিপদ। তখন দেখবেন আপনি একা, আর আপনার চারপাশে যেন কুকুরের মেলা বসে গেছে। এই সময় মাথা ঠান্ডা করে শুধুমাত্র একটি কাজ করবেন, যা আপনাকে বাঁচতে সাহায্য করবে।

যখনই এমন কোন ভয়ঙ্কর পরিস্থিতিতে পড়বেন, তখন চিৎকার চেঁচামেচি না করে, নিজের মনকে প্রথমে শক্ত করবেন। তারপর মাটি থেকে কিছু একটা তোলার ভান করে হাতটা নীচের দিকে দেবেন। তাহলেই দেখবেন কুকুরগুলোর চেঁচামেচি অনেকটাই কমে গিয়েছে। 

এর কারণ হল, কুকুরগুলি মনে করবে যে, আপনি বুঝি মাটি থেকে কিছু একটা ঢিল তুলে তাঁকে মারতে চাইছেন। আর এই ভয়ে সেখান থেকে লেজ গুটিয়ে পালিয়ে যাবে কুকুর। তাই একবার এই টেকনিকটা অ্যাপ্লাই করে দেখতেই পারেন।

তবে রাস্তা দিয়ে খাবার আনার সময় একটু সতর্ক থাকবেন। সম্ভব হলে সেটা ভালো করে ব্যাগের মধ্যে ভরে হাত কিছুটা উপরে করে হাঁটুন। তাহলে বিপদের সম্ভাবনা অনেকটাই কম থাকবে।‌‌



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন