Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দলের খেলোয়াড়দের নাম ঘোষণা

 

SriLanka-tour

সমকালীন প্রতিবেদন : বিশ্বকাপ জিতেও বিশ্রাম নেই ভারতীয় ক্রিকেট দলের। জিম্বাবোয়ের পর এবার শ্রীলঙ্কা সফর করবে টিম ইন্ডিয়া। তবে এটা আগে থেকে ঠিক করা ছিল যে, শ্রীলঙ্কা সফরের ওয়ান ডে সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হবে রোহিত-কোহলি-বুমরাহকে। 

তবে নতুন কোচ গৌতম গম্ভীর তাঁর প্রথম সিরিজে আধা শক্তির দল নামাতে চাননি। গম্ভীরের অনুরোধেই রোহিত-কোহলিরা রাজি হয়ে যান শ্রীলঙ্কা সফরে মাঠে নামতে। বৃহস্পতিবার জাতীয় নির্বাচকরা শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের টি-২০ ও সম সংখ্যক ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করেন। 

ওয়ান ডে স্কোয়াডে নাম রয়েছে রোহিত-কোহলির। যদিও বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রীত বুমরাহকে। রোহিত রয়েছেন মানে তিনিই ওয়ান ডে সিরিজে নেতৃত্ব দেবেন ভারতীয় দলকে। টি-২০ দলকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। 

তবে চমক হল এটাই যে, টি-২০'র মতো শ্রীলঙ্কা সফরের ওয়ান ডে সিরিজেও ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন শুভমন গিল। আগেই জানা গিয়েছিল যে, ব্যক্তিগত কারণে ওয়ান ডে সিরিজে মাঠে নামবেন না হার্দিক পান্ডিয়া। 

শ্রীলঙ্কা সফরের ওয়ান ডে স্কোয়াডে কামব্যাক করলেন লোকেশ রাহুল ও শ্রেয়স আইয়ার। লোকেশের সঙ্গে স্কোয়াডে উইকেটকিপার ছাড়াও ওয়ান ডে দলে প্রথমবার ডাক পেলেন রিয়ান পরাগ ও হর্ষিত রানা।

এখন একনজরে দেখে নিন আসন্ন সিরিজের জন্য ভারতের টি-২০ ও ওডিআই স্কোয়াড। 

টি-২০ স্কোয়াড : সূর্যকুমার যাদব, শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিং, রিয়ান পরাগ, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, খলিল আহমেদ ও মহম্মদ সিরাজ।

ওডিআই স্কোয়াড : রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার, শিবম দুবে, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, অর্শদীপ সিং, রিয়ান পরাগ, অক্ষর প্যাটেল, খলিল আহমেদ ও হর্ষিত রানা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন