Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

শ্রীলঙ্কা সফরে রাখা হয়নি বিরাট কোহলি, রোহিত শর্মাকে, বড় দায়িত্বে হার্দিক পান্ডিয়া

 

Sri-Lanka-Tour-for-cricket

সমকালীন প্রতিবেদন : টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই এই ফরম্যাটে দেশের জার্সিকে বিদায় জানিয়েছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। একদিন পর একই ঘোষণা করেন রবীন্দ্র জাডেজাও। তবে বিরাট, রোহিতরা বাকি দুই ফরম্যাটে দেশের হয়ে খেলবেন, এমনটাই জানিয়েছিলেন খোদ বোর্ড সচিব জয় শাহ। 

বর্তমানে জিম্বাবোয়ে সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। তবে বিশ্বকাপের পরই এই সিরিজ হওয়ায় সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে এই সিরিজ শেষ হলে মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ান ডে ম্যাচ রয়েছে সিরিজে। 

টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়ানোয় বিরাটদের খেলার কোনও সম্ভাবনাই ছিল না। এখন যা পরিস্থিতি, ওয়ান ডে-তেও হয়তো খেলবেন না বিরাট কোহলি, রোহিত শর্মারা। বোর্ডের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিরাট ও রোহিতের কথা ভেবেই। কারণ, এর পরেই একাধিক টেস্ট সিরিজ আছে টিম ইন্ডিয়ার। 

বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট খেলবে ভারত। তার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি এবং অস্ট্রেলিয়া সফরে পাঁচ টেস্টের সিরিজ রয়েছে। মূলত সেগুলোর দিকে তাকিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে রোহিত শর্মা আর বিরাট কোহলিকে। 

কারণ, টানা ক্রিকেট খেলে চলেছেন দুই ক্রিকেটারই। রোহিত শেষ বিশ্রাম নিয়েছেন মাস ছয়েক আগে। দক্ষিণ আফ্রিকা সিরিজ, আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের পর আইপিএলও খেলতে হয়েছে তাঁদের। তাই এবার বিশ্রাম জরুরি। 

যদিও বোর্ড জানাচ্ছে যে, ওয়ানডে ক্রিকেটে দুজনের থাকা সবসময়ই নিশ্চিত। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটে ৫০ ওভারের ম্যাচ খেলাই তাঁদের জন্য যথেষ্ট। আগামী কয়েক মাসে তাঁরা টেস্টের দিকেই পুরো নজর দেবে। সেপ্টেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত ১০টি টেস্ট খেলবে ভারত। 

তবে সেক্ষেত্রে রোহিতের জায়গায় আপাতত অধিনায়কের জায়গা সামলাবেন কে? খবর অনুযায়ী, হার্দিক পাণ্ডিয়া নেতৃত্ব দেবেন টিম ইন্ডিয়াকে। তবে কে এল রাহুলকেও ভাবা হচ্ছে সম্ভাব্য অধিনায়ক হিসেবে। কিন্তু কার ভাগ্যে শিকে ছিঁড়ে সেটাই এখন দেখার। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন