Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৭ জুলাই, ২০২৪

ক্রিকেটের ৩ ফরম্যাটেই দায়িত্ব পাচ্ছেন ভারতের এই খেলোয়াড়

 

Shubman-Gill

সমকালীন প্রতিবেদন : ‌টি-২০ বিশ্বকাপ জয়ের পরেই ভারতীয় ক্রিকেট দলে অনেক পরিবর্তন ঘটে গিয়েছে। ক্রিকেটের ছোট ফরম্যাট থেকে সরে গিয়েছেন রোহিত, কোহলি, জাদেজারা। এমনকি দলের কোচও বদলি হয়ে গেছে বিশ্বজয়ের পরেই। তাই এবার সবটা নতুন করে সাজাতে হচ্ছে বিসিসিআইকে। 

আর সেই কারণেই দলে একাধিক পরিবর্তন এসেছে কয়েকদিন আগেই। ভারতীয় ক্রিকেট দলের টি-২০ অধিনায়ক পদে এসেছেন সূর্যকুমার যাদব। সূর্যর ডেপুটি হিসেবে আনা হয়েছে শুভমন গিলকে, যিনি গত জিম্বাবোয়ে সিরিজে দলকে নেতৃত্ব দিয়ে সিরিজ জিতিয়েছেন। করেছেন জোড়া অর্ধশতরানও।

বিসিসিআইয়ের নির্বাচক এবং দলের কোচ গৌতম গম্ভীর সিদ্ধান্ত নিয়েছেন, শুভমন গিলকে এখন থেকেই ভারতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে তৈরি করার। সেই কারণে একদিনের ফরম্যাটেও ২৪ বছর বয়সী শুভমন গিলই থাকবেন সহ অধিনায়ক। 

এরই মধ্যে জানা যাচ্ছে যে, শুধু সিমিত ওভারের ক্রিকেটেই নয়, টেস্ট ক্রিকেটেও শুভমনকে একই দায়িত্ব দিতে চলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অর্থাৎ তিন ফরম্যাটেই তিনি সহ অধিনায়কের দায়িত্ব সামলাবেন বলে সুত্রে খবর। 

সেক্ষেত্রে টেস্টে জসপ্রীত বুমরাহকে সহ অধিনায়ক পদ থেকে সরিয়ে আনা হবে। যদিও এর আগে টেস্ট ক্রিকেটে রোহিত শর্মার ডেপুটি হিসেবে বেশ কয়েকটি সিরিজে কাজ করেছেন জসপ্রীত বুমরাহ। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টে দলের অধিনায়কত্বও করেছেন বুমরাহ। 

সেই তাঁকেই সহ অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়ার ভাবনা রয়েছে। যদি বিভিন্ন রিপোর্ট সত্যি হয়, তাহলে টেস্টেও রোহিতের ডেপুটি হিসেবে কাজ করবেন ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করা গিল। 

যদিও টেস্টে সহ অধিনায়ক পদের দাবিদার রয়েছেন আরও দুজন। তাঁরা হলেন লোকেশ রাহুল এবং ঋষভ পন্থ। তবে বোর্ড চাইছে ভবিষ্যতের কথা ভেবে যেকোনও একজনকেই সব ফরম্যাটে সহ অধিনায়ক বানিয়ে পরবর্তী অধিনায়ক হিসেবে তৈরি করে নিতে। তাই এক্ষেত্রে বুমরাহর বিকল্প হয়ে উঠছেন শুভমন গিল। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন