Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২১ জুলাই, ২০২৪

পান্ডিয়াকে সরিয়ে নতুন দায়িত্বে শুভমন গিল

 

Shubman-Gill

সমকালীন প্রতিবেদন : প্রত্যাশা মতোই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় টিমের ক্যাপ্টেন হিসেবে দেখা যাবে সূর্যকুমার যাদবকে। আর ওডিআইতে নেতা রোহিত শর্মাই। কয়েকদিন আগে রোহিতের নেতৃত্বে ভারত টি-২০ বিশ্বকাপ জিতেছে। 

এবার টিম ইন্ডিয়ার লক্ষ্য, ২০২৬ সালের টি-২০ বিশ্বকাপ এবং ২০২৭ সালের ওডিআই বিশ্বকাপ। ভারতীয় টিমের ভিশন জোড়া বিশ্বকাপ। সে কথা মাথায় রেখে শুভমন গিলকে তৈরি করার প্রক্রিয়া শুরু করে দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

তবে এর মাধ্যমে ভারতীয় টিম ম্যানেজমেন্ট যে এখন থেকেই ভবিষ্যতের পরিকল্পনা শুরু করে দিয়েছে, তার প্রমাণ পাওয়া গিয়েছে এই জোড়া স্কোয়াডে। শুভমন গিলকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ও ওডিআই দুই ফর্ম্যাটেই সহ-অধিনায়কের দায়িত্বে দেখা যাবে। 

হতেই পারে আগামী ওডিআই বিশ্বকাপে শুভমন গিলকে ভারতীয় টিমের নেতৃত্ব দিতে দেখা গেল! নতুন কোচের জমানায় গিলকেই দুই ফরম্যাটের সহ অধিনায়ক করে গৌতম গম্ভীর কি এই বার্তা দিলেন যে, শুভমান গিলের হাতেই ভবিষ্যতে ভারতীয় দলের ক্যাপ্টেনের আর্মব্যান্ড উঠবে? 

এই প্রশ্নের উত্তর অবশ্য গৌতম গম্ভীর দেননি। কিন্তু ঘটনাপ্রবাহ যে দিকে মোড় নিচ্ছে, তাতে মনে হতেই পারে, গিলকেই ভবিষ্যতের নেতা হিসেবে এখন থেকেই তৈরি করা হচ্ছে। প্রথমবার দেশের নেতৃত্ব পেয়ে দারুণ সফল হয়ে ফিরেছেন শুভমান গিল। জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে ভারত।

রোহিত শর্মার নেতৃত্বে বেশি খেলার অভিজ্ঞতা তাঁর কাজে লেগেছে। ক্যাপ্টেন রোহিতকে সামনে থেকে দেখার ফলে অধিনায়কত্বের খুঁটিনাটি শিখেছেন গিল। যত তিনি পরিণত হবেন, ততই তাঁর নেতৃত্ব ক্ষুরধার হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। আইপিএলেও তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে গুজরাট টাইটান্সের নেতৃত্ব। তার পিছনেও একই কারণ। আগামীর ক্যাপ্টেন হিসেবে তাঁকে ভাবা হচ্ছে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন