Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৩ জুলাই, ২০২৪

ব্রায়ান লারার টেস্টের ৪০০ রানের রেকর্ড ভাঙতে পারেন দুই ভারতীয় ক্রিকেটার

Run-record-of-Lara

সমকালীন প্রতিবেদন : টেস্ট ক্রিকেটে ব্রায়ান লারার অপরাজিত ৪০০ রানের রেকর্ড আজও কেউ ভাঙতে পারেনি। ২০০৪ সালের ১২ এপ্রিল ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যান্টিগুয়া রিক্রিয়েশন গ্রাউন্ডে এই কীর্তিটি করেছিলেন লারা। তাঁর এই রেকর্ডটি গত ২০ বছর ধরে অটুট রয়েছে। 

তবে এবার তিনি নিজেই বলে দিলেন যে, কে এই রেকর্ডটি ভাঙতে পারেন। আর আশ্চর্যের বিষয় হল, এর জন্য দুই ভারতীয় ব্যাটসম্যানের নাম নিয়েছেন লারা। তাঁর মতে, ভারতীয় তরুণ খেলোয়াড় যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিলের এটা করার সম্ভাবনা রয়েছে। 

লারার মতে, এই দু জনের মধ্যে যে কেউ তাঁর এই রেকর্ডটি টপকে যেতে পারেন। এই রেকর্ড সম্পর্কে কথা বলতে গিয়ে ব্রায়ান লারা বলেন যে, বীরেন্দ্র সেহওয়াগ, ক্রিস গেইল, সনৎ জয়সূর্যের মতো অনেক কিংবদন্তি তাঁর রেকর্ডকে চ্যালেঞ্জ করেছিলেন। 

কিন্তু কেউই তা অতিক্রম করতে পারেননি। তাঁর কথায়, 'আমার সময়ে এমন অনেক খেলোয়াড় ছিলেন, যারা এই রেকর্ডকে চ্যালেঞ্জ করেছিলেন বা অন্তত ৩০০ রান পেরিয়েছিলেন। এই তালিকায় সেহওয়াগ, গেইল, ইনজামাম-উল-হক, জয়সূর্যের মতো খেলোয়াড় ছিলেন, যারা খুবই আক্রমণাত্মক।’ 

তবে এবার নিজের ২০ বছরের রেকর্ড ভাঙতে পারে বলে মনে করছেন এই ক্যারিবিয়ান কিংবদন্তি। তবে শুভমন ও যশস্বী ছাড়াও তিনি তালিকায় রেখেছেন আরো কয়েকজনকে। লারা এই বিষয়ে আরও বলেছেন যে, ইংলিশ ব্যাটসম্যান জ্যাক ক্রাওলি এবং হ্যারি ব্রুকও ভবিষ্যতে এই রেকর্ড ভাঙতে সফল হতে পারেন। 

উল্লেখ্য, জ্যাক ক্রালি টেস্ট ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ ২৬৭ রান করেছেন। অন্যদিকে, হ্যারি ব্রুকও একজন উঠতি তারকা, টেস্টে যাঁর সর্বোচ্চ স্কোর ১৮৬ রান। এদিকে আবার বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি ডাবল সেঞ্চুরি করে ইতিমধ্যেই দীর্ঘ ইনিংস খেলার মনোভাব দেখিয়েছেন যশস্বী জয়সওয়াল। 

অন্যদিকে, শুভমন গিলও তাঁর টেস্ট ক্যারিয়ারের একটি ভালো সূচনা করেছেন। এই চারজনের মধ্যে কে প্রথম ট্রিপল সেঞ্চুরি করবেন এবং লারার রেকর্ড ভাঙার কাছাকাছি আসবেন, সেটাই এখন দেখার।






‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন