Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

পুরস্কারের অর্ধেক টাকা ফিরিয়ে দিলেন রাহুল দ্রাবিড়

 

Rahul-Dravid

সমকালীন প্রতিবেদন : রাহুল দ্রাবিড় বরাবরই অন্যরকম মানুষ। অতীতেও দেখা গেছে, কখনও অতিরিক্ত সুযোগ সুবিধা ভোগ করতে পছন্দ করেন না এই প্রাক্তন তারকা। ২০০৩ এবং ২০২৩ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর অবশেষে ২০২৪ টি‌–২০ বিশ্বকাপে এসে স্বপ্নপূরণ হয়েছে দ্রাবিড়ের, যদিও নিজের নীতি থেকে এখনও এক বিন্দুও সরেননি রাহুল দ্রাবিড়। 

অতীতে অনূর্ধ্ব ১৯ ভারতীয় দল যখন বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল, তখনও কোচের হটসিটে ছিলেন রাহুল দ্রাবিড়ই। তবে বাকি সাপোর্ট স্টাফদের সমান পুরস্কার অর্থ নিয়েছিলেন তিনি। বোর্ডের তরফে কোচের জন্য যে স্পেশাল প্যাকেজ বা পুরস্কার দেওয়া হয়, তা নিতে অস্বীকার করেছিলেন তিনি।

এবার রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে নিয়ে টি২০ বিশ্বকাপ জয়ের পর ফের একই কাজ করে দেখালেন দ্রাবিড়। এবারেও অতিরিক্ত পুরস্কার অর্থ নিতে রাজি হলেন না দ্রাবিড়। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড ১২৫ কোটি টাকা আর্থিক পুরস্কার দিয়েছে রোহিত শর্মাদের। 

১৫ জন ক্রিকেটারের মতো কোচ রাহুল দ্রাবিড়ও পেয়েছেন ৫ কোটি টাকা। কিন্তু তিন সহকারী কোচের জন্য বরাদ্দ হয়েছে আড়াই কোটি টাকা করে। এই সিদ্ধান্ত পছন্দ হয়নি দ্রাবিড়ের। তাই পুরস্কারের অর্ধেক টাকা বিসিসিআইকে ফিরিয়ে দিয়েছেন দ্রাবিড়।

পুরস্কার নিতে অস্বীকার করেননি দ্রাবিড়। তাঁর বক্তব্য, বোলিং কোচ পরশ মামব্রে, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং ফিল্ডিং কোচ টি দিলীপের অবদান কোনও অংশে কম নয়। তাঁদেরও সমান টাকা পাওয়া উচিত। 

তিনি সহকারীদের থেকে আড়াই কোটি টাকা বেশি নিতে পারবেন না। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন দ্রাবিড়। মঙ্গলবারই ভারতীয় দলের নতুন কোচ হিসাবে গৌতম গম্ভীরের নাম ঘোষণা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। 

আগামী শ্রীলঙ্কা সিরিজ থেকে দায়িত্ব নেবেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন মেন্টর। তবে দ্রাবিড়ের এই মহানুভবতা রয়ে যাবে বছরের পর বছর। কারণ, আজকালকার দিনে এমন মানুষ তো সত্যিই দেখা যায়না খুব একটা। 









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন