Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৬ জুলাই, ২০২৪

আমেরিকায় জয় দিয়ে শুরু নাইট রাইডার্সের দাপট

 

Power-of-Knight-Riders

সমকালীন প্রতিবেদন : এবারের আইপিএল-এ চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর এবার নাইটদের জলবা দেখানোর সুযোগ আমেরিকার মাটিতে। কারণ, আমেরিকার এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ শুরু হয়েছে ইতিমধ্যে। আর তার প্রথম ম্যাচেই দাপুটে জয় পেয়েছে নাইট শিবির। 

মেজর লিগ ক্রিকেটের শুরুতেই সুনীল নারিনের লস এঞ্জেলেস নাইট রাইডার্সের কাছে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হল ফ্যাফ ডু'প্লেসির টেক্সাস সুপার কিংসকে। আর এই  ম্যাচে ব্যাট হাতে জ্বলে ওঠেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার উন্মুক্ত চাঁদ, যিনি বিশ্বকাপে সুযোগ না পেয়ে আরো ভয়ঙ্কর হয়ে উঠেছেন যেকোনো বিরোধী দলের জন্য। 

উল্লেখ্য, আমেরিকার জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার আশায় ভারতীয় ক্রিকেটের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করেন উন্মুক্ত চাঁদ। যদিও যুব বিশ্বকাপজয়ী ভারত অধিনায়কের সেই স্বপ্নপূরণ হয়নি এখনও। 

একসময় নিজের অনূর্ধ্ব-১৯ দলের সতীর্থ হরমীত সিং মার্কিন দলের হয়ে টি-২০ বিশ্বকাপ খেলে ফেলেন। তবে সেখানে উপেক্ষিত থাকেন উন্মুক্ত। বিশ্বকাপের পরে প্রথম সুযোগেই উপেক্ষার জোরালো জবাব দিলেন উন্মুক্ত চাঁদ। 

মেজর লিগ ক্রিকেটের নতুন মরশুমের শুরুতেই দাপুটে হাফ-সেঞ্চুরি করে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সকে জেতালেন তিনি। ডালাসে মেজর লিগ ক্রিকেটের নতুন মরশুমের দ্বিতীয় ম্যাচে সম্মুখসমরে নামে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স ও ফ্যাফ ডু'প্লেসির নেতৃত্বাধীন টেক্সাস সুপার কিংস। 

টসে হেরে শুরুতে ব্যাট করতে নামে নাইট রাইডার্স। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬২ রান সংগ্রহ করে। ৪৫ বলে ৬৮ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন উন্মুক্ত চাঁদ। 

২৬ রান করেন নীতীশ কুমার, ১৮ রান করেন শাকিব আল। আন্দ্রে রাসেল করেন ১০ রান। তবে এই ম্যাচে জেসন রয়, সুনীল নারিন সহ বাকিরা সেভাবে রান পাননি। পাল্টা ব্যাট করতে নেমে টেক্সাস সুপার কিংস ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৫০ রানে আটকে যায়। 

১২ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে নাইট রাইডার্স। নাইট রাইডার্সের হয়ে ৪টি উইকেট নেন আলি খান, ২টি উইকেট নেন স্পেনসার জনসন এবং ১টি উইকেট নেন সুনীল নারিন। আর এভাবেই লিগের শুরুতেই জয় পেল নাইট রাইডার্স। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন