Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

অভিষেক শর্মা নাকি যশস্বী জয়সওয়াল? কেমন হবে টিম ইন্ডিয়ার আগামীর প্ল্যানিং?

 

Planning-of-Team-India

সমকালীন প্রতিবেদন : বিশ্বকাপের পর জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স করেছেন টিম ইন্ডিয়ার তরুণ ওপেনার অভিষেক শর্মা। প্রথম ম্যাচে শুন্য রানে আউট হলেও পরের ম্যাচে অভিষেকের ব্যাট থেকে ঝকঝকে শতরান বেরিয়ে এসেছে। 

কিন্তু, এই পারফরম্যান্সের পরই শুরু হয়েছে এক নতুন চিন্তা। কারণ, এবার টিম ইন্ডিয়ার প্রথম একাদশে কামব্যাক করতে পারেন টিম ইন্ডিয়ার তারকা ওপেনার যশস্বী জয়সওয়াল। এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট দলের প্রথম একাদশে কি অভিষেক শর্মার সুযোগ হবে? সেটাই আপাতত বড় প্রশ্ন হয়ে উঠেছে।

এই প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক শুভমন গিল জানিয়েছেন যে, টিম ইন্ডিয়ার হাতে যে ওপেনিংয়ে এতগুলো বিকল্প রয়েছে, সেটা দেখেই আপাতত খুশি তিনি। কারণ, আগামী দিনে টি-২০ দলে শুভমন ছাড়াও টিম ইন্ডিয়ার ওপেনার হিসেবে স্কোয়াডে থাকবেন অভিষেক শর্মা এবং যশস্বী জয়সওয়াল। 

এই পরিস্থিতিতে কাকে কোন সিরিজে প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়, সেইদিকেই ভারতীয় ক্রিকেট সমর্থকরা তাকিয়ে থাকবেন। কারণ, দুজনেই বিস্ফোরক ব্যাটসম্যান এবং দুজনেই সেঞ্চুরি হাঁকিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে। 

তাই যেকোনো একজনকে বেছে নিতে বোর্ডের খুব একটা যে সুবিধা হবেনা, তা বলাই যায়। এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট সমর্থকদের একাংশ আশা করছেন যে, আগামী দিনে অভিষেক শর্মা এবং যশস্বী জয়সওয়াল দুজনেই টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করতে পারেন। 

আর তেমনটা হলে শুভমন গিল ব্যাট করতে নামবেন তিন নম্বরে। শুভমান এর আগেও টিম ইন্ডিয়ার হয়ে তিন নম্বরে ব্যাট করেছেন। ফলে তাঁর খুব একটা অসুবিধা হওয়ার কথা নয়। যদিও তিন নম্বরে সেই অর্থে কোনও সাফল্য পাননি তিনি। 

যাইহোক, সেক্ষেত্রে হয়ত রিয়ান পরাগকে আগামীদিনে ভারতীয় ক্রিকেট দলের প্রথম একাদশের বাইরে যেতে হতে পারে। তবে প্রতিযোগিতা চূড়ান্ত। সবাই চাইছেন দেশের জার্সি গায়ে চড়িয়ে খেলতে। এই পরিস্থিতিতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট শেষপর্যন্ত কী সিদ্ধান্ত গ্রহণ করে, সেটাই আপাতত দেখার।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন