Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

আগামীর ওডিআই ক্যাপ্টেন পেয়ে গেল ভারত

 

ODI-Captain

সমকালীন প্রতিবেদন : গত একমাসের মধ্যে ভারতীয় ক্রিকেট দলের অনেক কিছুই বদলে গেছে। যেভাবে দলের থেকে ট্রফির খরা কেটেছে, সেভাবেই বদলে গেছে কোচের নাম। এমনকি টি-২০ দল থেকে ৩ মহাতারকা অবসরও নিয়ে ফেলেছেন। সেই তালিকায় নাম রয়েছে দেশের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন রোহিত শর্মার। 

এরপরই জল্পনা শুরু হয় যে, রোহিতের অবর্তমানে ভারতীয় দলের দায়িত্ব কার হাতে যাবে। তবে, বিসিসিআই যে হার্দিক পান্ডিয়ার ব্যাপারে একটা মনস্থির করেই রেখেছিল, সেটা আগে থেকে বোঝা গিয়েছিল। তাঁকে টি-২০ বিশ্বকাপেও ভারতীয় দলের সহ-অধিনায়ক করে পাঠানো হয়েছিল। 

টি-২০ বিশ্বকাপে হার্দিক বল হাতে ৮ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন এবং ব্যাট হাতে ৬ ম্যাচে মোট ১৪৪ রান করেছেন। আর, সেসব দেখিয়েই রোহিতের জায়গায় হার্দিক পান্ডিয়াকেই আসন্ন টি-২০ সিরিজে ভারতীয় দলের অধিনায়ক করে দিচ্ছে বিসিসিআই।

তবে শোনা যাচ্ছে যে, এবার আলাদা ফরম্যাটের ক্রিকেটে আলাদা আলাদা ক্যাপ্টেন রাখবে দল। সেই কারণেই হয়তো আসন্ন সিরিজে কেএল রাহুলকে ভারতের একদিনের দলের অধিনায়কও ঘোষণা করা হয়েছে। যদিও আনুষ্ঠানিকভাবে একথা ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। 

বিসিসিআইয়ের এক সূত্র একথা সংবাদমাধ্যমকে জানিয়েছে। কেএল রাহুল ভারতের উইকেটরক্ষক ব্যাটার। তবে, রোহিত এখনও একদিনের ক্রিকেট থেকে অবসর নেননি। তিনি কেএল রাহুলের অধিনায়কত্বে খেলবেন কি না, সেটা নিয়েও প্রশ্ন রয়েছে।

গত বছরই অর্থাৎ মাত্র কয়েকমাস আগে ২০২৩-এর নভেম্বরে রোহিতের নেতৃত্বে ভারতীয় দল একদিনের বিশ্বকাপে দুর্দান্ত খেলেছিল। অপরাজিত থেকে ফাইনালে উঠেছিল দল। বিশ্বকাপে একের পর এক সেরা সব দলকে হারিয়েছিল রোহিত শর্মার ব্রিগেড। 

সেই রোহিতের পরিবর্তে কেএল রাহুল একদিনের ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে কতটা নিজেকে উজাড় করতে পারবেন? আর, সেই পদ কোন যোগ্যতার ভিত্তিতে দেওয়া হচ্ছে? সেই প্রশ্নও অবশ্য ইতিমধ্যে উঠতে শুরু করেছে। তাই এখন নিশ্চিত জানতে এখন অপেক্ষা করতে হবে বোর্ডের ঘোষণার জন্য। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন