Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৫ জুলাই, ২০২৪

বিশ্বকাপ জিতেই নতুন প্রস্তুতি ভারতীয় দলের, খেলবে একের পর এক সিরিজ

 

New-preparations-of-the-Indian-team

সমকালীন প্রতিবেদন : বিশ্বকাপ জিতে জিম্বাবোয়ে সফরের জন্য পাড়ি দিয়েছে ভারতের তরুণ দল। তবে এই তো শুরু। এবার একের পর এক দেশের বিরুদ্ধে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। চ্যাম্পিয়ন্স ট্রফি ছাড়াও ভারতীয় দলকে ৩৬টি ম্যাচ খেলতে হবে আগামী আইপিএলের আগে পর্যন্ত। তার মধ্যে টেস্ট ১০টি, একদিনের ম্যাচ ৬টি এবং টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে ২০টি। 

আগামী ৬ জুলাই থেকে শুরু হবে ভারত বনাম জিম্বাবোয়ে পাঁচ ম্যাচের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ শেষ হবে ১৪ জুলাই। এই সিরিজের পর জুলাইয়ের শেষে শ্রীলঙ্কা সফরে যাবেন রোহিতেরা। সেখানে তিন ম্যাচের একদিনের সিরিজ এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দু’দেশ। অগস্টের মাঝামাঝি পর্যন্ত চলবে এই সফর। 

এই সিরিজের সূচি এখনও চূড়ান্ত হয়নি। এই দু’টি সিরিজের পর বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলবে ভারত। ভারত সফরে এসে বাংলাদেশ দল দু’টি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সেপ্টেম্বর-অক্টোবর মাসে হবে ভারত-বাংলাদেশ সিরিজ। 

দু’দলের প্রথম টেস্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর। দ্বিতীয় টেস্ট শুরু ২৭ সেপ্টেম্বর। প্রথম টি-টোয়েন্টি ৬ অক্টোবর, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ৯ অক্টোবর এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ ১২ অক্টোবর। বাংলাদেশ থেকে ফেরার পরেই ভারত সফরে আসবে নিউজিল্যান্ড। 

অক্টোবর-নভেম্বরে তিন টেস্টের সিরিজে কিউয়িদের মুখোমুখি হবেন রোহিতেরা। টেস্ট ম্যাচগুলি শুরু হবে যথাক্রমে ১৬ অক্টোবর, ২৪ অক্টোবর এবং ১ নভেম্বর। এর পর আবার বিদেশ সফর হিসেবে নভেম্বরে দক্ষিণ আফ্রিকায় যাবে ভারত। এই সিরিজের সূচি এখনও চূড়ান্ত হয়নি। 

আবার নভেম্বরের শেষ থেকে ২০২৫ সালের জানুয়ারি পর্যন্ত অস্ট্রেলিয়া সফর করবে ভারতীয় ক্রিকেট দল। অজিদের ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন রোহিতেরা। এই সিরিজ ২২ নভেম্বর থেকে। অস্ট্রেলিয়া থেকে ফিরে দেশের মাটিতে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। 

জানুয়ারি-ফেব্রুয়ারিতে তিনটি একদিনের ম্যাচ এবং পাঁচটি ২০ ওভারের ম্যাচ খেলবে ভারত। এরপর ২০২৫ সালের ফেব্রুয়ারি-মার্চ মাসে রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি। তবে এই টুর্নামেন্টে বিসিসিআই ভারতীয় দলকে পাকিস্তানে খেলতে পাঠাবে কিনা, তা এখনও নিশ্চিত নয়। তারপর আবার আইপিএল খেলতে হবে ভারতীয় দলের সদস্যদের। এককথায় আগামী কয়েকমাস একপ্রকার ঠাসা সূচি রয়েছে ভারতের। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন