Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

গম্ভীরের পর নাইট শিবিরের মেন্টর হতে পারেন রাহুল দ্রাবিড়

 

Knight-camp-mentor

সমকালীন প্রতিবেদন : আড়াই বছর ভারতীয় দলের দায়িত্ব সামলেছেন রাহুল দ্রাবিড়। টেস্ট চ্যাম্পিয়নশিপ, ওডিআই বিশ্বকাপ ফাইনালে হারলেও, দেশকে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেই হাল ছেড়েছেন দ্রাবিড়। তবে টি-২০ বিশ্বকাপ জিতে এবার বিদায় নিলেন তিনি। 

সেই দ্রাবিড় এবার আইপিএলের কোনও দলের দায়িত্ব নিতে পারেন। আর যেহেতু কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গম্ভীর এবার নাইট শিবির ছেড়ে দেশের প্রধান কোচ হচ্ছেন, তাই গম্ভীরের স্থানে রাহুল দ্রাবিড়কে নিতে চাইবে কেকেআর। 

গম্ভীরের মতো অভিজ্ঞ ক্রিকেটারের অভাব পূরণ করতে পারেন দ্রাবিড়। মেন্টর হিসাবেই দ্রাবিড়কে নিতে পারে কেকেআর। কারণ, কোচ হিসাবে দলে চন্দ্রকান্ত পণ্ডিত রয়েছেন। সেই সঙ্গে আরও অনেক সাপোর্টিং স্টাফ রয়েছেন দলে। 

তবে মেন্টরের চেয়ার আপাতত খালি। আর রাহুল দ্রাবিড়ের থেকে সেই স্থানের জন্য যোগ্য আর কেউ আছে বলে মনে হয়না। তবে শুধুমাত্র নাইটরা নয়, রাহুল দ্রাবিড়কে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে মুম্বই ইন্ডিয়ান্সও। 

কোচ হিসাবে দ্রাবিড়কে নিতে পারে মুম্বই। ২০২০ সালের পর থেকে একবারও ফাইনাল খেলতে পারেনি মুম্বই। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো কোচ দ্রাবিড়কে দায়িত্ব দিতে পারে তারা। দলে রোহিত শর্মা রয়েছেন। তাঁর সঙ্গে দ্রাবিড়ের সম্পর্ক ভাল। সেটাও কাজে লাগাতে পারে মুম্বই। 

তবে মেন্টর হিসেবে দ্রাবিড়কে দলে চাইছে লখনৌ সুপার জায়ান্টসও। সঞ্জীব গোয়েঙ্কার দল এখনও সাফল্যের মুখ দেখেনি। কোচ হিসাবে জাস্টিন ল্যাঙ্গারকে নিলেও লখনউ দলে কোনও মেন্টর নেই। সেই অভাব পূরণ করার জন্য নেওয়া হতে পারে দ্রাবিড়কে। 

এছাড়াও, এবারের আইপিএল-এ দ্রাবিড়কে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে দিল্লি ক্যাপিটালসও। ২০২১ সালের পর থেকে আইপিএলের প্লে-অফে উঠতে পারেনি দিল্লি। সেই দলে কিছু পরিবর্তন করা হতে পারে। 

দ্রাবিড় সেই দলে যোগ দিলে দিল্লি শক্তিশালী হবে। ২০১৬ এবং ২০১৭ সালে দিল্লির কোচ ছিলেন দ্রাবিড়। সেই সময় বিসিসিআই-য়ের সঙ্গে যুক্ত থাকার কারণে স্বার্থসংঘাতের প্রশ্ন ওঠে। দায়িত্ব ছেড়ে দেন দ্রাবিড়। 

এবার তাঁকে ফিরিয়ে আনতে পারে দিল্লি। সেই দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। দ্রাবিড়কে ভারতীয় দলের কোচ করার জন্য তাঁর অবদান রয়েছে। দিল্লিতেও দ্রাবিড়কে আনার কথা ভাবতে পারেন সৌরভ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন