Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৭ জুলাই, ২০২৪

ওয়াংখেড়েতে নিজের অবসর নিয়ে বড় ঘোষণা করলেন বুমরাহ

 

Jasprit-Bumrah

সমকালীন প্রতিবেদন : গত কয়েকবছর ধরে বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের কালঘাম যিনি ছুটিয়ে দিয়েছেন, তিনি হলেন জসপ্রীত বুমরাহ। বিশেষজ্ঞদের মতে, তিনি বিরল প্রতিভা। সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপেও তিনি বল হাতে তাঁর 'জলবা' দেখিয়েছেন। করেছেন চোখ ধাঁধানো পারফরম্যান্স। 

এই দুরন্ত পারফরম্যান্সের কারণেই তিনি জিতে নিয়েছেন টি-২০ বিশ্বকাপের টুর্নামেন্ট সেরার পুরস্কার। এরপর বৃহস্পতিবারই দেশে ফিরেছেন তাঁরা। তাঁদেরকে সম্বর্ধনা দিতে বিসিসিআইয়ের তরফে ওয়াংখেড়ে স্টেডিয়ামে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। 

আর এই অনুষ্ঠানেই নিজের অবসর নেওয়া নিয়ে গুরুত্বপূর্ণ 'আপডেট' দিয়েছেন জসপ্রীত বুমরাহ। টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পরেই অবসর নিয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা। 

এমন আবহে কি আরো কাউকে হারাতে চলেছে টিম ইন্ডিয়া? সেটা জানা না গেলেও এবার বুমরাহ জানিয়ে দিলেন যে, তিনি ঠিক কী সিদ্ধান্ত নিতে চলেছেন। ওয়াংখেড়ে স্টেডিয়ামের অনুষ্ঠানে বিষয়টি নিয়ে বুমরাহকে প্রশ্ন করা হলে তিনি ভারতীয় ক্রিকেট ভক্তদের আশ্বস্ত করে জানিয়েছেন, তাঁর অবসর নিতে এখনও অনেক দেরি রয়েছে। 

বুমরাহ এই বিষয়ে বলেন, ‘এটার জন্য অনেক দেরি রয়েছে। আমি তো সবে শুরু করেছি। আশা করব এখনও এটা অনেক অনেক দূরে রয়েছে।’ অর্থাৎ, বিরাট কোহলি ও রোহিত শর্মা দলে না থাকলেও ভারতের ঢাল হয়ে এখনো কয়েকবছর থাকবে বুমরাহর বোলিং। 

এটাই হয়তো ভারতের ক্রিকেট ভক্তদের কাছে কিছুটা স্বস্তির খবর। ওয়াংখেড়েতে এদিন কয়েক লক্ষ মানুষের সমাগম হয়েছিল। মাঠের বাইরেও ছিল আরও কয়েক লক্ষ ভক্ত। বুমরাহর এই কথা শুনে উল্লাসে ফেটে পড়েন সকলেই। 

পাশাপাশি স্বস্তির নিঃশ্বাসও ফেলেন তারা। উল্লেখ্য, ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় জসপ্রীত বুমরাহর। তারপর থেকে অনবদ্য পারফরম্যান্স করছেন তিনি। একের পর এক সাফল্যের সিঁড়ি পেরিয়েছেন অনায়াসে। সমস্ত ফর্ম্যাট মিলিয়ে প্রায় ৪০০ টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন তিনি। 

পাশাপাশি এদিন বুমরাহ আরও জানান, ‘আমি এমন মানুষ না যে কথা বলতে গিয়ে শব্দ হারিয়ে ফেলি। আমি খুব একটা কাঁদিও না। তবে আমি আমার ছেলেকে দেখে সত্যিই খুব আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম।’ আর এই আবেগী মানুষটাই হয়তো আগামীতে ভারতীয় টি-২০ দলের ঢাল হয়ে দাঁড়াবেন। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন