Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

বাবাকে হারিয়ে কষ্টের সংসারে ছোটবোলা থেকেই লড়াই করে বড় হয়েছেন বুমরাহ

 

Jaspreet-Bumrah

সমকালীন প্রতিবেদন : ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম কারিগর জশপ্রীত বুমরাহ। ম্যান অফ দ্য টুর্নামেন্টের সঙ্গে এখন বিশ্ব ক্রিকেটের ইতিহাসে মহীরূহ হয়ে উঠেছেন জসপ্রীত বুমরাহ। তবে মহীরূপ হয়ে ওঠা মানুষটার পিছনে যে কতটা লড়াই আছে, কতটা জীবন সংগ্রাম লুকিয়ে আছে, তা অনেকেই জানেন না। 

তবে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর সেই অজানা গল্প বললেন বুমরাহর দ্বিতীয় ‘মা’ তথা সাংবাদিক দীপল ত্রিবেদী। সোশ্যাল মিডিয়ায় বুমরাহ ও তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে ছবি পোস্ট করে‌ছেন। 

গর্বের সঙ্গে তিনি সেখানে জানিয়েছেন, 'বুমরাহ যখন ছোট ছিলেন, তখন এমন একটা সময় গিয়েছে, যখন তাঁকে একটা প্যাকেট দুধও কিনে দিতে পারতেন না। তারপরও ছেলেটা লড়াই করে বড় হয়েছে। আর সেই লড়াইয়ের পুরস্কার হিসেবেই ঈশ্বর আজ তাঁকে সাফল্যে ভরিয়ে দিয়েছেন।'‌

খুব ছোটবেলায় বাবাকে হারিয়েছেন ভারতের এই তারকা পেসার। দিনে ১৬-১৮ ঘণ্টা পরিশ্রম করে তাঁদের পরিবারকে বাঁচিয়ে রেখেছেন বুমরাহর মা দলজিৎ। সেই কঠিন দিনগুলোর কথাও উঠে এসেছে দীপলের আবেগঘন পোস্টে। 

তিনি লেখেন, 'আমাদের সমস্ত আশা ফুরিয়ে গিয়েছিল। বুমরাহর মা দিনরাত পরিশ্রম করত, অনেক সময় আমি বাচ্চাগুলোকে সামলাতাম। জশপ্রীতের জন্য এক প্যাকেট দুধের ব্যবস্থা করাও কঠিন হয়ে পড়েছিল। তবে আমরা একসঙ্গে জীবনযুদ্ধে লড়াই চালিয়ে গিয়েছি।'

তবে দীর্ঘ সংগ্রাম শেষে আজ ভারতীয় দলের সেরা পেসার হয়ে উঠেছেন বুমরাহ। পড়াশোনায় মন না বসা, প্লাস্টিকের বল নিয়ে অনবরত খেলে যাওয়া সেই ছোট্ট ছেলেটার জন্য দীপল আজ গর্বিত। 

পেশায় সাংবাদিক দীপল বলছেন, 'ঈশ্বর কখনও আমাদের ছেড়ে দেন না। জশপ্রীতের এই লড়াই সকলকে শিক্ষা দেয়, কখনও হাল ছাড়তে নেই।' সেই সঙ্গে তারকা পেসারের জন্য তাঁর বার্তা, 'আমি তো ক্রিকেট বুঝি না। ম্যাচও দেখিনি। কিন্তু তোমাকে খুব ভালোবাসি। বিশ্বজয়ের অনেক শুভেচ্ছা রইল তোমার জন্য।' 

নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে তারকা পেসারকে নিয়ে এমন আবেগঘন পোস্ট। কারণ, ভারতীয় ক্রিকেটের এই সুপারহিরোর লড়াইয়ের গল্প যে অনেককে অনুপ্রেরণাও দিয়েছে, তাতে কোনো সন্দেহ নেই। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন