Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

সেমিফাইনালে আবার ভারত-অস্ট্রেলিয়া মুখোমুখি, ফের বিশ্বজয়ের হাতছানি

India-Australia-face-off

সমকালীন প্রতিবেদন : দেশের ক্রিকেটাররা টি-২০ বিশ্বকাপ জিতে আসার পর এখনো উৎসবমুখর গোটা ভারতবর্ষ। সেই রেশ কাটতে না কাটতেই ফের সেমিফাইনালে পৌছালো ভারতীয় ক্রিকেট দল। আর গুরুত্বপূর্ণ এই ম্যাচে তারা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। 

তবে রোহিত শর্মা ও বিরাট কোহলিরা নয়, এবার সেমির লড়াইয়ে নামছেন ইউসুফ পাঠান, যুবরাজ সিংরা। লেজেন্ডস লীগ ২০২৪-এর সেমিফাইনালের টিকিট হাতে পেতে হলে নিজেদের শেষ লিগ ম্যাচ জিততেই হতো যুবরাজদের, এমন কোনও মাথার দিব্যি ছিল না। 

শুধু গোহারান না হারলেই চলতো। কিংবদন্তিদের বিশ্বচ্যাম্পিয়নশিপে নিজেদের শেষ লিগ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে শেষমেশ হেরে যায় ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স দল। তা সত্ত্বেও সেমিফাইনালে যাওয়া আটকায়নি ভারতের। 

তবে এখানে উল্লেখযোগ্য বিষয় হল এটাই যে, হরভজন সিং-সুরেশ রায়নারা ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ২টি ম্যাচে দাপুটে জয় তুলে নেন। তার পরে টানা তিন ম্যাচে হারের মুখ দেখে ভারত। 

পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার পরে এবার সাউথ আফ্রিকা চ্যাম্পিয়ন্স হারিয়ে দেয় ইন্ডিয়া চ্যাম্পিয়ন্সকে। বুধবার নর্দাম্পটন কাউন্টি গ্রাউন্ডে লিগের শেষ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে সাউথ আফ্রিকা চ্যাম্পিয়ন্স দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২১০ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। 

জবাবে ব্যাট করতে নেমে ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স দল ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৬ রানে আটকে যায়। ৫৪ রানের ব্যবধানে ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা। তবে এই ম্যাচ হেরেও সেমিফাইনালে পৌঁছে গেল ইন্ডিয়া লেজেন্ডস দল। 

কারণ, ৫ ম্যাচে ভারত সহ দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৪ হলেও রান-রেটের নিরিখে ভারত লিগ টেবিলের তিন নম্বরে থেকে সেমিফাইনালে ওঠে। চার নম্বরে থেকে শেষ চারের টিকিট হাতে পায় ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালে শুক্রবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। 

অন্যদিকে, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ সেমির লড়াই লড়বে। তাই সেমিতে ভারত জিতলেই সোজা ফাইনালে যাবে তারা। সেখান থেকে ফের একবার বিশ্বজয়ের সুযোগ থাকছে টিম ইন্ডিয়া লেজেন্ডসের কাছে। আর সেদিকেই তাকিয়ে দেশের ক্রিকেট ভক্তরা। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন