Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৭ জুলাই, ২০২৪

হাবড়ায় জল যন্ত্রণা থেকে মুক্তি মিলতে পাম্পিং স্টেশনের উদ্বোধন

 

Inauguration-of-pumping-station

সমকালীন প্রতিবেদন : ‌ফি বছর বৃষ্টির অতিরিক্ত জমা জলের যন্ত্রণা থেকে মুক্তি মিলতে চলেছে হাবড়ার পুর নাগরিকদের। ‌ঝড়-বৃষ্টির জেরে হাবরার জমা জলের সমস্যার সমাধানে অবশেষে স্টর্ম ওয়াটার ড্রেনেজ পাম্পিং স্টেশন চালু করল হাবড়া পুরসভা। 

হাবরা পুর এলাকার ৭, ৮ এবং ১৫ নম্বর ওয়ার্ডের বেশ কিছু এলাকায় প্রতিবছরই বৃষ্টির জমা জলে এলাকার মানুষকে চরম সমস্যার সম্মুখীন হতে হয়। জমা জলের কারণে মৃত্যুর ঘটনাও ঘটেছে হাবরা পুর এলাকায়। দীর্ঘদিন ধরেই মানুষের দাবি ছিল, জল সমস্যা সমাধানে পদক্ষেপ গ্রহণ করুক পুরসভা। 

অবশেষে নাগরিকদের সেই দাবি পূরণ হলো। এদিন রাজ্যের পুর ও নগর উন্নয়ন দপ্তরের মন্ত্রী ফিরহাদ হাকিম এবং খাদ্যমন্ত্রী রথীন ঘোষের উপস্থিতিতে ১৫ নম্বর ওয়ার্ডের সরদারপাড়া এলাকায় উদ্বোধন করা হলো এই উচ্চ ক্ষমতা সম্পন্ন পাম্পিং স্টেশনের। 

এদিনের অনুষ্ঠানে রাজ্যের দুই মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন হাবরা পুরসভার প্রধান নারায়ণচন্দ্র সাহা, অশোকনগর পুরসভার প্রধান প্রবোধ সরকার সহ হাবরার বিশিষ্ট ব্যক্তিরা। এদিন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম ফিতে কেটে এই পাম্পিং স্টেশনের উদ্বোধন করেন। 

পুরসভার আশা, আগামীদিনে হাবরার যে সমস্ত ওয়ার্ডগুলিতে বৃষ্টির ফলে জল জমে সমস্যার সৃষ্টি হতো, এই প্রকল্প চালু হওয়ার ফলে এলাকার মানুষজন সেই সমস্যা থেকে অনেকটাই রেহাই পাবেন। এই পাম্পিং স্টেশনের মাধ্যমে জমা জল টেনে নির্দিষ্ট ড্রেনেজ সিস্টেমের মধ্যে দিয়ে পাস করে দেওয়া হবে।  

এদিন এই প্রকল্পের উদ্বোধন করে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম এই পাম্প স্টেশনের কার্যকারিতার বিষয়ে বিশেষ প্রশংসা করেন। পাশাপাশি হাবরা পুরসভা ডেঙ্গি সহ একাধিক বিষয়ে যথাযথ সচেতনতার কাজ চালাচ্ছে বলেও জানান মন্ত্রী। নতুন এই পাম্পিং স্টেশন পেয়ে সম্ভবতই খুশি হাবড়ার বিস্তীর্ণ এলাকার মানুষজন।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন