Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৭ জুলাই, ২০২৪

গোপালনগরে সরকারি জমি দখল করে বেআইনি নির্মাণ বন্ধ করলো পঞ্চায়েত

 ‌

Illegal-construction

সমকালীন প্রতিবেদন : ‌সরকারি জমি দখল করে বেআইনি নির্মাণের অভিযোগ উঠলো এক ব্যক্তির বিরুদ্ধে। খবর পেয়ে নির্মাণ কাজ বন্ধ করলেন পঞ্চায়েতের উপপ্রধান। ঘটনাটি ঘটেছে গোপালনগর থানার গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েতের চারাতলা এলাকায়। যদিও অভিযুক্ত ব্যক্তির বক্তব্য, তিনি না কি জানতেন না যে, ওটা সরকারি জমি। 

সরকারি জমি দখলমুক্ত করার জন্য সম্প্রতি নবান্ন থেকে রাজ্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আর তারপর থেকে একাধিক জায়গায় সরকারি জমি দখলমুক্ত করার অভিযানে নামেন প্রশাসনিক কর্তারা। এব্যাপারে একাধিক ব্যক্তিকে নোটিশ ধরানো হয়। 

শুধু সাধারণ নাগরিকই নয়, সরকারি জমির দখল করার অভিযোগ উঠেছে তৃণমূল নেতাদের বিরুদ্ধেও। এই বিষয়ে গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান আলিম তরফদার বলেন, 'আমি খবর পেয়েছিলাম পিডব্লিউডি–র জমি দখল করে একটি নির্মাণ কাজ চলছে। ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিই।'‌ 

শুধু কাজ বন্ধ করাই নয়, এদিন ঘটনাস্থলে দাঁড়িয়েই অবৈধ নির্মান কাজের সঙ্গে যুক্ত ব্যক্তিকে এই নির্মাণ ভেঙে নেওয়ার নির্দেশও দিয়েছেন উপপ্রধান। এই নির্দেশ অমান্য করলে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।  

এব্যাপারে অভিযুক্ত ব্যক্তি লিয়াকত বিশ্বাস বলেন, 'আমি জানতাম না যে, এটা সরকারি জমি। নিজের মালিকানাধীন জমিতে একটা বাড়ি করছিলাম। সেখানে যাওয়ার জন্যই ওই নির্মাণ করছিলাম। কিন্তু সেখানে প্রশাসন কাজ বন্ধ করে দি‌য়েছে।'‌‌

এই বিষয় নিয়ে স্থানীয় এক বিজেপি নেতা বলেন, মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, সরকারি জমি দখলমুক্ত করবার। কিন্তু বাস্তবে সেটা হচ্ছে না। একের পর এক সরকারি সম্পত্তি ব্যক্তিগত মালিকানাধীন করে নেওয়া হচ্ছে এবং সেখানে অসামাজিক কাজকর্মও চলছে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন