Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২১ জুলাই, ২০২৪

সূর্যর তেজে কপাল পুড়ছে হার্দিক পান্ডিয়ার, ছাড়তে পারেন মুম্বই ইন্ডিয়ান্স

 

Hardik-leave-Mumbai-Indians

সমকালীন প্রতিবেদন : আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল ঘোষণার পর সবচেয়ে বেশি আলোচনা চলছে হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার যাদবকে নিয়ে। কারণ, হার্দিককে সরিয়ে সূর্যকুমারকে ভারতীয় টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক করা হয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সফরের আগে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক ছিলেন হার্দিক। 

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সহ-অধিনায়কও ছিলেন তিনি। এছাড়াও, তিনি ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপেও নেতৃত্বের ভূমিকা পালন করেছেন। তার পরেও শ্রীলঙ্কা সফরে তাঁকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়নি। 

এদিকে, বেশ কয়েকটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, সূর্যকুমার যাদবকে টি-২০ ফরম্যাটে পার্মানেন্ট অধিনায়কত্বের প্রোজেক্ট করতে চাইছে বোর্ড। তবে হার্দিক পান্ডিয়ার জন্য এটা অপ্রত্যাশিত ছিল। এদিকে মাস ছয়েক আগে গুজরাট টাইটান্স ছেড়ে মুম্বই ইন্ডিয়ান্সে ফিরেছেন হার্দিক পান্ডিয়া। শুধু কি ফিরেছেন, একেবারে রোহিত শর্মার ঐতিহ্য মুছে দিতে ফিরেছেন তিনি। 

কিন্তু ক্রিকেট যে কখন হঠাৎ মোড় বদলায় বোঝাই যায় না। তাই হয়তো হার্দিকের কাছে তাঁর কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়টা ছিল এবারের আইপিএল। আবার সেই হার্দিকই বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সবচেয়ে উজ্জ্বল মুখ হিসেবে উঠে এসেছেন। অন্ধকার থেকে আলোয় ফিরেছেন। 

সেই অন্ধকারই হয়তো আবার পিছু টানছে তাঁকে। যেভাবে বদলাচ্ছে পরিস্থিতি, তাতে মুম্বই ইন্ডিয়ান্স ছাড়তে হতে পারে হার্দিককে। আইপিএল টিমগুলোকে বোর্ড স্পষ্ট বার্তা দিয়ে রাখে। যাঁদের ভবিষ্যতের ক্যাপ্টেন ভাবা যেতে পারে, আইপিএল টিমের দায়িত্ব তাঁদেরই দিতে হবে। 

যে কারণে হার্দিক গুজরাট ছাড়তেই শুভমনকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল। এখন প্রশ্ন হচ্ছে, আগামী বছর মুম্বই ইন্ডিয়ান্সের নতুন ক্যাপ্টেন হিসেবে কি সূর্যকুমার যাদবকে দেখা যাবে? সেই সম্ভাবনা কিন্তু প্রবল। এক্ষেত্রে রোহিত অঙ্ক খাটবে না। রোহিতের বয়স হচ্ছে ধরে নিয়েই হার্দিককে ক্যাপ্টেন করা হয়েছিল। 

সূর্য কিন্তু আগামী ৩-৪ বছর অনায়াসে খেলবেন ভারতের হয়ে। তাঁকেই যখন টি-টোয়েন্টির স্থায়ী নেতা হিসেবে ধরে নিচ্ছেন গম্ভীর, তখন হার্দিককে মুম্বইয়ের ক্যাপ্টেন দেখার সম্ভাবনা ক্ষীণ। যদি না সূর্য মুম্বই ছেড়ে অন্য টিমে যান। সে সম্ভাবনা নেই বলেই ধরে নিচ্ছে ক্রিকেট মহল।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন