Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৭ জুলাই, ২০২৪

গাইঘাটার ফুলসরা পঞ্চায়েত বিজেপির হাতছাড়া হতে চলেছে

Fulsara-Panchayat

সমকালীন প্রতিবেদন :‌ লোকসভার ভোটপর্ব মিটতেই রাজনৈতিক পট পরিবর্তন ঘটল গাইঘাটা ব্লকে। বিজেপির এক নির্বাচিত পঞ্চায়েত সদস্য বিজেপির সঙ্গে সম্পর্ক ছেদ করলেন। যোগ দিলেন তৃণমূলে। তাতে সংখ্যালঘু হয়ে গেল বিজেপি। আর তার ফলে পঞ্চায়েত হাতছাড়া হতে চলেছে বিজেপির।

গাইঘাটা ব্লকের ফুলসরা গ্রাম পঞ্চায়েতের আসন সংখ্যা ২৪টি। গত পঞ্চায়েত নির্বাচনে এই পঞ্চায়েতে তৃণমূল এবং বিজেপি সমান সমান অর্থাৎ দুই দলই ১২টি করে আসনে জয়লাভ করে। ফলে পঞ্চায়েতে বোর্ড গঠন করা সমস্যার হয়ে দাঁড়ায়।

এই অবস্থায় টস করে সিদ্ধান্তে আসতে হয় প্রশাসনকে। টসে বিজেপি জয়ী হওয়ায় প্রধানের পদ পায় বিজেপি। আর উপপ্রধান করা হয় তৃণমূলের এক সদস্যকে। আর এভাবেই ফুলসরা গ্রাম পঞ্চায়েতে কর্মকান্ড চলছিল।

এরইমধ্যে নিজের অবস্থান বদল করার সিদ্ধান্ত নেন এই পঞ্চায়েতের ১২৮ নম্বর বুথ থেকে বিজেপির টিকিটে জয়ী হওয়া পঞ্চায়েত সদস্য হরসিত বিশ্বাস। তিনি এবং তাঁর অনুগামীরা বিজেপি ছেড়ে তৃণমূলে  যোগদানের সিদ্ধান্ত নেন।

সেইমতো বুধবার তৃণমূলের বনগাঁ জেলা কার্যালয়ে উপস্থিত হয়ে তৃণমূলের জেলা সভাপতি বিশ্বজিৎ দাসের হাত থেকে তৃণমূলের দলীয় পতাকা হাতে তুলে নিয়ে তৃণমূলে যোগদান করলেন হরসিত বিশ্বাস এবং তার অনুগামীরা।

এব্যাপারে তাঁর বক্তব্য, বিজেপিতে থেকে তিনি না কি এলাকায় উন্নয়নের কাজ করতে পারছেন না। গ্রামের সামান্য রাস্তার কাজ করতে গেলেও মুখ্যমন্ত্রীকে চিঠি লিখতে হচ্ছিল। তাই তিনি সিদ্ধান্ত নেন যে, উন্নয়নের স্বার্থে তিনি তৃণমূলে যোগদান করবেন।

অন্যদিকে, তৃণমূলের জেলা সভাপতি বিশ্বজিৎ দাস বলেন, হরসিত বিশ্বাস তৃণমূলে যোগদান করায় ফুলসরা গ্রাম পঞ্চায়েতে বিজেপির আসন সংখ্যা কমে হলো ১১টি। আর তৃণমূলের আসন বেড়ে হলো ১৩টি। ফলে তৃণমূল একাই এই পঞ্চায়েতে বোর্ড গঠন করতে সক্ষম। এরপর পরবর্তী পদক্ষেপ করা হবে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন