Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

হাবড়ায় বুলডোজার নামিয়ে দখলমুক্ত করা হলো ফুটপাথ

 ‌

Free-from-encroachment

সমকালীন প্রতিবেদন : ‌বার বার সতর্ক করার পরেও ফুটপাত থেকে হকাররা সরে না যাওয়ায় অবশেষে পুরসভার পক্ষ থেকে উচ্ছেদ অভিযান শুরু হল। বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হল সিমেন্টের স্লাব। বৃহস্পতিবার এই অভিযান চললো হাবড়া পুরসভা এলাকায়।

হাবড়া শহরের যানজটের অন্যতম প্রধান কারণ যশোর রোডের দুধারের হকার। জাতীয় সড়কের দুধারে ফুটপাত দখল করে যেভাবে দোকান বসিয়ে দেওয়া হয়েছে, তাতে পথচারী থেকে যানবাহন– প্রত্যেকেরই যাতায়াতে সমস্যা হচ্ছে। যার কারণে ক্ষোভও বাড়ছে।

যানজট মুক্ত করার উদ্দেশ্যে পুরসভার পক্ষ থেকে জবরদখলকারীদের বার বার সরে যাওয়ার নোটিশ জারি করা হলেও তাতে কর্ণপাত করছিল না হকারেরা। এরইমধ্যে সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ফুটপাত দখলকারী হকারদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের নির্দেশ দেন।

মুখ্যমন্ত্রীর সেই নির্দেশের পর পুরসভা নতুনভাবে তৎপরতা শুরু করে। আবারও সতর্ক করে নোটিশ দেওয়া হয় দখলকারীদের। সময়ও নির্দিষ্ট করে দেওয়া হয়। কিন্তু তারপরেও হকারদের কোনও হেলদোল না দেখা যাওয়ায় অবশেষে অভিযানে নামলো পুরসভা।

রাস্তা দখল করে হকারদের বসানো সিমেন্টের স্লাব এদিন বুলডোজার নামিয়ে ভেঙে দেয় পুরসভা। এব্যাপারে হাবড়া পুরসভার প্রধান নারায়ণ সাহা বলেন, নিজেদের দোকান ছাড়িয়েও যে সব দোকানদারেরা সরকারি জায়গা দখল করে রেখেছেন, তাদের সরে যাওয়ার জন্য মৌখিকভাবে বলে হয়েছিল। শহরকে যানজটমুক্ত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন