Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৭ জুলাই, ২০২৪

ডেঙ্গু সচেতনতার বার্তা সহ ড্রোন দিয়ে বনগাঁ পুর এলাকায় নজরদারি

 

Dengue-awareness

সমকালীন প্রতিবেদন :  পুরসভা এলাকার মানুষকে ডেঙ্গু নিয়ে সচেতন করতে শনিবার সকালে বনগাঁ পুরসভার উদ্যোগে র‌্যালির আয়োজন করা হল। র‍্যালিতে উপস্থিত ছিলেন পুরপ্রধান গোপাল শেঠ, বনগাঁ থানার ভারপ্রাপ্ত আধিকারিক শিবু ঘোষ সহ একাধিক কাউন্সিলর। 

এদিন পুরসভার স্বাস্থ্য বিভাগের কর্মীদেরকে সঙ্গে নিয়ে র‍্যালির মাধ্যমে পুর এলাকার মানুষকে ডেঙ্গুর বিষয়ে বিশেষভাবে সতর্ক করা হয়। বাড়িতে জমা জল থাকলে তা দ্রুত পরিষ্কার করার কথা বলা হয়। ডেঙ্গু মোকাবিলা করতে কি কি ব্যবস্থা গ্রহণ করবেন, সেই সংক্রান্ত প্রচারপত্র সাধারণ মানুষের মধ্যে বিলি করা হয়।

র‌্যালি চলাকালীন পুরপ্রধান এবং অন্যান্য কাউন্সিলরেরা মশার লার্ভা মারার যন্ত্র পিঠে নিয়ে রাস্তার ধারে স্প্রে করতে করতে যান। রাস্তার ধারের ড্রেন, জমা জলে এই স্প্রে করা হয়। পাশাপাশি মাইকের মাধ্যমে প্রচার চালানো হয়।

এছাড়াও ড্রোন উড়িয়ে বনগাঁর বিভিন্ন বাজারের, বহুতল ভবনের ছাদের উপরে বিশেষ নজরদারিও চালানো হয়। যে বিল্ডিং এর ছাদে জল জমে আছে, তাদের মালিকদের জমা জল পরিষ্কার করার জন্য ৪৮ ঘণ্টা সময় বেধে দেওয়া হয়। 

পুরসভার পক্ষ থেকে তাদেরকে জানিয়ে দেওয়া হয়েছে যে, নির্দিষ্ট সময়ের মধ্যে এই জমা জল পরিষ্কার না করলে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। এই র‍্যালিটি পুরসভা থেকে শুরু হয়ে থানার মোড়, মতিগঞ্জ, রাখালদাস সেতু, বাটা মোড় হয়ে ১ নম্বর গেটে গিয়ে শেষ হয়।

এব্যাপারে পুরপ্রধান গোপাল শেঠ বলেন, প্রতি বছর বর্ষার সময় রাজ্যের বিভিন্ন প্রান্তে ডেঙ্গুর প্রাদুর্ভাব হয়। রাজ্যের মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের নির্দেশ দিয়েছেন। আর তারই ভিত্তিতে বনগাঁ পুরসভার স্বাস্থ্য দপ্তর কাজে নেমে পড়েছে। পুরসভার পক্ষ থেকে এলাকার মানুষকে এব্যাপারে সচেতন করা হচ্ছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন