Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৫ জুলাই, ২০২৪

ভারতীয় দলের কোচ হয়েই বড় প্ল্যান গৌতম গম্ভীরের

 

Coach-Gautam-Gambhir

সমকালীন প্রতিবেদন : কয়েকদিন আগেই ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে যোগদান করেছেন গৌতম গম্ভীর। রাহুল দ্রাবিড়ের পর এবার তার দায়িত্বে চ্যাম্পিয়ন দল। আর কোচ হিসেবে কেরিয়ারের শুরুতেই একের পর এক বড় সিদ্ধান্ত নিতে চলেছেন তিনি। তার মধ্যে অন্যতম সিদ্ধান্ত হতে পারে হার্দিক পান্ডিয়াকে নিয়ে। 

সম্প্রতি, স্টার স্পোর্টসকে একটি সাক্ষাৎকার দিয়েছেন ভারতের নতুন হেড কোচ। সেখানে তিনি বলেছেন যে, যেসব ক্রিকেটার ১০০ শতাংশ ফিট থাকবেন, তাঁকে তিন ফরম্যাটেই ক্রিকেট খেলতে হবে। অর্থাৎ, টেস্ট, ওডিআই ও টি-২০- এই তিন বিভাগেই দলে থাকতে হবে ফিট প্লেয়ারদের।

এই পরিস্থিতিতে শোনা যাচ্ছে, এবার গুরু গম্ভীর চাইছেন হার্দিক পন্ডিয়াকে টেস্টে ফেরাতে। গম্ভীরের ওই কথা শুনে ক্রিকেট মহল বলছে, হার্দিক পান্ডিয়া আর সাদা বলে আটকে রাখতে পারবেন না নিজেকে। হার্দিক টেস্ট খেলেন না অনেকদিন। 

কিন্তু যা পরিস্থিতি গম্ভীরের দলে, তাতে হার্দিক নিজের ইচ্ছে মতো চলতে পারবেন না। টেস্ট ফরম্যাটেও খুব শিগগিরি হয়তো তাঁকে দেখা যাবে। গম্ভীর জানিয়েছেন, তিন ফর্ম্যাটেই চান সব প্লেয়ারকে। আসলে গৌতম গম্ভীর চান না কোনও ক্রিকেটারকে লাল বলের ক্রিকেটার বা শুধু সাদা বলের ক্রিকেটার বলে তকমা দেওয়া হোক।

এই বিষয়ে গম্ভীর বলেছেন, ‘আমার একটা বিষয় মনে হয় যে, যদি কোনও ক্রিকেটার সম্পূর্ণ ফিট থাকে, তা হলে তাঁর তিন ফরম্যাটের ক্রিকেটে খেলা উচিত। ইনজুরি ম্যানেজমেন্টে আমি খুব একটা বিশ্বাসী নই। আন্তর্জাতিক ক্রিকেটে খেলা যে কোনও ক্রিকেটারকে প্রশ্ন করা হলে, তাঁরা বলবেন তিন ফরম্যাটের ক্রিকেটে তাঁরা খেলতে চান। কেউ চায় না তাঁকে লাল বলের বোলার বা সাদা বলের বোলার বলে চিহ্নিত করা হোক।’ 

গৌতম গম্ভীরের এই সকল কথা থেকেই পরিষ্কার, তিনি চাইছেন ফর্মে থাকা ক্রিকেটার সব ফরম্যাটেই খেলুক। অর্থাৎ, তাঁর জমানায় যে ভারতীয় ক্রিকেটে বেশ কিছু পরিবর্তন হতে চলেছে, তা মোটামুটি নিশ্চিত। 






‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন