Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

বাগদায় ৯ প্রার্থীর ভোটভাগ্য নির্ধারণ বুধবার সকাল থেকে

 ‌

Bye-election-of-Bagda

সমকালীন প্রতিবেদন :‌ বুধবার সকাল থেকে শুরু হবে বাগদা বিধানসভার উপনির্বাচন। তারজন্য প্রস্তুতি তুঙ্গে। ইতিমধ্যেই ভোটকর্মীরা তাঁদের নির্দিষ্ট ভোটকেন্দ্রে পৌঁছে গেছেন। মঙ্গলবার সকাল থেকে বাগদার হেলেঞ্চা হাইস্কুলের ডিসিআরসি থেকে ভোটের সামগ্রী বুঝে নেন ভোটকর্মীরা। এরপর তাঁদেরকে গাড়িতে করে নির্দিষ্ট ভোটকেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। 

বাগদা বিধানসভা কেন্দ্রের মোট বুথের  সংখ্যা ৩০১টি। মোট ভোটার ২৮৫৪৪২ জন। তাঁদের মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৪৭ হাজার ২৮৮ জন, মহিলা ভোটার ১ লক্ষ ৩৮ হাজার ২০০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৩ জন। 

এই বিধানসভাতেও একটি মডেল বুথ তৈরি করা হয়েছে। উপনির্বাচন সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য সমস্ত বুথে সিসি ক্যামেরা বসানোর পাশাপাশি ২০ কোম্পানী কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে ৯৫০ জন রাজ্য পুলিশ কর্মীকে নিযুক্ত করা হয়েছে। 

ভোট পরিচালনার কাজ দেখভালের জন্য থাকছেন ৩০ জন সেক্টর অফিসার। সমস্ত বুথ মিলিয়ে ১২০৪ জন ভোটকর্মীকে নিযুক্ত করা হয়েছে। এর পাশাপাশি, ২৯১ জন ভোটকর্মীকে রিজার্ভে রাখা হয়েছে।  

উল্লেখ্য, এই কেন্দ্রের বিধায়ক বিশ্বজিৎ দাস লোকসভা নির্বাচনের আগে পদ থেকে ইস্তফা দেওয়ার কারণে এই কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত করার প্রয়োজন পড়েছে। এই কেন্দ্রের উপনির্বাচনে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 





                        


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন