Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

বাগদার উপনির্বাচনে রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে অবজারভারদের জরুরী বৈঠক

 ‌

Bagda-by-election

সমকালীন প্রতিবেদন : বাগদা বিধানসভা উপনির্বাচনের প্রতিটি বুথে ওয়েব ক্যামেরার ব্যবস্থা থাকছে। এর সঙ্গে প্রতিটি পোলিং স্টেশনেই মোতায়েন থাকবে আধাসামরিক বাহিনী। বৃহস্পতিবার নির্বাচন সংক্রান্ত একটি জরুরী বৈঠকে এমনই জানালেন বনগাঁ পুলিশ জেলার সুপার দীনেশ কুমার। 

বাগদার উপনির্বাচনকে সামনে রেখে এদিন বনগাঁ মহকুমা শাসকের দপ্তরের সভাকক্ষে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে একটি জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বাগদা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের দায়িত্বে থাকা জেনারেল অবজারভার, এক্সপেন্ডিচার অবজারভার, পুলিশ অবজারভার সহ মহকুমা প্রশাসনের পদস্থ আধিকারিকেরা উপস্থিত ছিলেন।

এই আলোচনাসভায় রাজনৈতিক দলের পক্ষে বিজেপি, তৃণমূল কংগ্রেস, জাতীয় কংগ্রেস, ফরওয়ার্ড ব্লক সহ কয়েকজন নির্দল প্রার্থীর প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। সেখানে তারা কয়েকটি অভিযোগ তোলেন। আর সেই বিষয়গুলি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। পাশাপাশি, সেই সমস্যার সমাধান করারও আশ্বাস দেন জেনারেল অবজারভার।

উল্লেখ্য, বাগদা বিধানসভায় মোট ১২টি গ্রাম পঞ্চায়েত জুড়ে ৩০১ টি বুথ রয়েছে। এই বিধানসভায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৮৫ হাজার ৫০৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ৪৭ হাজার ২৫৪ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লক্ষ ৩৮ হাজার ২৪২ জন। এর পাশাপাশি, তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা ১৩ জন। 

এদিনের বৈঠকে বনগাঁ পুলিশ জেলার সুপার জানান, এলাকার ভোটাররা যাতে ভোটদানের ক্ষেত্রে নিরাপত্তার অভাব বোধ না করেন, তারজন্য বাগদার প্রতিটি অঞ্চলে রুটমার্চ করা হয়েছে। ভোটের দিন ২০টি নাকা চেকিং পয়েন্ট করা হবে। প্রতিটি বুথে থাকছে আধাসামরিক বাহিনী। এর পাশাপাশি, একটি সিএপিএফ এবং ৩০টি কিউআরটি বাহিনী ভোটের দিন বাগদার বিভিন্ন এলাকায় সক্রিয় থাকবে।

ভোটের দিন ভোটদানের ক্ষেত্রে অনেক সময় নানারকম সমস্যার মুখে পড়তে হয় সাধারণ ভোটারদের। কিন্তু সেই সমস্যার কথা ভোটাররা কোথায় জানাবেন, তা বুঝে উঠতে পারেন না। ভোটদানের ক্ষেত্রে ভোটাররা তাঁদের অভিযোগ যাতে সহজেই জানাতে পারেন, তারজন্য প্রশাসনের পক্ষ থেকে একটি হেল্পলাইন চালু করা হয়েছে, যার নম্বর ৯৩৩২৩৭৮৭৬০।‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন