Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

বনগাঁয় দুই সংগঠনের উদ্যোগে মিলন উৎসব ও রক্তদান শিবির

 ‌

Annual-festival

সমকালীন প্রতিবেদন : ‌সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে বার্ষিক মিলন উৎসব সম্পন্ন করল বনগাঁর দত্তপাড়ার বাবুল স্মৃতি ব্যায়ামাগার। ক্লাবের নিজস্ব রাণীবালা শিশু উদ্যানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনদিনের অনুষ্ঠানে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক এবং ক্রীড়া প্রতিযোগিতার পাশাপাশি বিচিত্রানুষ্ঠানের আয়োজন করা হয়। ২৯ জুন শনিবার সকালে রোড রেস দিয়ে অনুষ্ঠানে সূচনা হয়। পুরাতন বনগাঁর সাতভাই কালীতলা থেকে শুরু করে বনগাঁ শহর পর্যন্ত এই রোড রেসে বিভিন্ন বয়সের মানুষ অংশ নেন।

ওইদিন বসে আঁকো, আবৃত্তি, নৃত্য প্রতিযোগিতারও আয়োজন ছিল। পরদিন রবিবার সঙ্গীত, ক্যুইজ, মিউজিক্যাল চেয়ার, যেমন খুশি সাজো ইত্যাদি প্রতিযোগিতা এবং সন্ধ্যায় পুরষ্কার বিতরণ, কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনার আয়োজন করা হয়। শেষের দিন অর্থাৎ সোমবার সন্ধ্যায় অনুষ্ঠান মঞ্চে শিল্পী ইমন চক্রবর্তীর গান শ্রোতাদের মন জয় করে নেয়।

এদিকে, রবিবার এক রক্তদান শিবিরের আয়োজন হল ভারত সেবাশ্রম সংঘের বনগাঁ শাখা কার্যালয়ে। এদিন মোট ৫০ জন রক্তদান করেন। উল্লেখ্য, সারা বছর ধরেই নানা সামাজিক কাজের সঙ্গে যুক্ত থাকে ভারত সেবাশ্রম সংঘের বনগাঁ শাখা। 

ইতিমধ্যেই এই শাখা কার্যালয়ে টিভি এবং এয়ার কন্ডিশনার মেশিন রিপিয়ারিং এর প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। সেখানে বেশ কিছু যুবক এই প্রশিক্ষণ নিচ্ছেন। এছাড়া, দু:‌স্থ পরিবারের অসুস্থ মানুষদের জন্য ফিজিওথেরাপির ব্যবস্থা করা হয়েছে।







২টি মন্তব্য:

  1. গুরুমহারাজ প্রনবানন্দ জী কে প্রণাম জানিয়ে শুরু করছি, ভারত সেবাশ্রম সংঘ যে সেবার মন্ত্র এবং গুরুজীর নীতি আদর্শ কে মূলমন্ত্র করে দুর্গত , অনাথ , মানুষের সেবায় ব্রতী সেবক বীরযোদ্ধা দের স্যালুট, বনগাঁও আশ্রমে ব্লাড donation camp is successfully completed in this crisis period, at the same time various vocational training centre,and economically backward classes of our locality they're treatment here by the physician.I AM VERY PROUD AS A সেবক.

    উত্তরমুছুন
  2. Bharat sevaasram sangha bongoan, opposite Bongoan High school

    উত্তরমুছুন