Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

শনিবার রাজ্যের ৪ কেন্দ্রের উপনির্বাচনের ফল ঘোষণা, প্রস্তুত প্রশাসন

Announcement-of-bye-election-results

সমকালীন প্রতিবেদন : ‌শনিবার সকালে রাজ্যের ৪ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোট গণনা। আর তারজন্য প্রশাসনিক প্রস্তুতি ইতিমধ্যেই সেরে ফেলা হয়েছে। গণনাকেন্দ্রে যেসব রাজনৈতিক দলের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন, তাঁদের সকাল ৬টার মধ্যে গণনাকেন্দ্রে প্রবেশ করতে হবে।

১০ জুলাই, বুধবার এই রাজ্যে কলকাতার মানিকতলা, উত্তর ২৪ পরগনার বাগদা, নদীয়ার রানাঘাট দক্ষিণ এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জে বিধানসভার উপনির্বাচন অনুষ্ঠিত হয়। 

আর সেই ভোটেরই ফল ঘোষণা হবে কাল। এই ফলাফলে রাজনৈতিকভাবে সরাসরি কোনও প্রভাব না পড়লেও রাজ্যের প্রতিটি রাজনৈতিক দলের কর্মী, সমর্থক এবং আগ্রহীরা এই ফলাফলের দিকে তাকিয়ে রয়েছেন।

বাগদা কেন্দ্রের ভোট গণনা হবে হেলেঞ্চা হাইস্কুলে। সকাল ৮টা থেকে ভোট গণনার কাজ শুরু হবে। প্রথমে পোষ্টাল ব্যালট এবং ইভিএমের ভোট গণনা হবে। পোষ্টাল ব্যালটের জন্য ১ রাউন্ড এবং ইভিএমের জন্য ১৩ রাউন্ড ভোট গণনা হবে।

১ টি ঘরে পোষ্টাল ব্যালট এবং ২টি ঘরে ইভিএমের ভোট গণনা হবে। ৫টি টেবিল পোষ্টাল ব্যালট এবং ২৫টি টেবিল ইভিএমের ভোট গণনার জন্য রাখা হয়েছে। এই ভোট গণনার কাজে ১৩০ জন ভোটকর্মী নিযুক্ত থাকবেন। আশা করা হচ্ছে, দুপুর ১ টা থেকে ২ টোর মধ্যে ভোট গণনার কাজ শেষ হয়ে যাবে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন