Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৭ জুলাই, ২০২৪

কঠিন সময় পার করে বিশ্বকাপে সফল অক্ষর প্যাটেল

 

Akshar-Patel

সমকালীন প্রতিবেদন : ‌মাসখানেক আগেই বাইশ গজে বিশ্বজয় করেছে ভারত। আর তাতে যেসব খেলোয়াড়ের অবদান সবথেকে বেশি ছিল, তাঁদের মধ্যে অন্যতম হলেন অক্ষর প্যাটেল। ব্যাট ও বল হাতে তাঁর আগুন পারফরম্যান্স দলের জয়কে অনেক সহজ করে তুলেছিল। 

কিন্তু তাঁর এই সাফল্যের পিছনেও বেশ কয়েকটি অন্ধকার দিন রয়েছে। সেইসব দিন কাটাতে না পারলে হয়তো আজকের অক্ষরকে খুঁজেই পাওয়া যেত না। কারণ, চোটের জন্য গত একদিনের বিশ্বকাপ তিনি খেলতে পারেননি। 

দলে থেকেও ছিটকে যেতে হয়েছিল অক্ষর প্যাটেলকে। বিশ্বকাপ খেলতে না পারার হতাশা গ্রাস করেছিল বাঁহাতি অলরাউন্ডারকে। সেই সময়ে তিনি কমিয়ে দিয়েছিলেন মোবাইলের ব্যবহারও। যদিও কঠিন সেই সময় অক্ষর পাশে পেয়েছিলেন স্ত্রীকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর ক্রিকেটজীবনের কঠিন সময়ের কথা বলেছেন অক্ষর। এক সাক্ষাৎকারে অক্ষর বলেন, 'একদিনের বিশ্বকাপ খেলতে না পেরে ভীষণ হতাশ হয়ে পড়েছিলাম। ঠিক প্রতিযোগিতার আগে চোট পেয়ে ছিটকে গিয়েছিলাম।' 

অক্ষর বলেন, 'আগেও অনেকবার চোট লেগেছে। কিন্তু কখনও এত হতাশ হইনি। ঠিক করেছিলাম ১০০ শতাংশ সুস্থ হয়ে মাঠে ফিরব। রিহ্যাবে ফাঁকি দিইনি। ট্রেনিংয়ে বাড়তি গুরুত্ব দিয়েছিলাম। ক্রিকেট ছাড়া মাথায় কিছু ছিল না তখন। কারণ, ছোট থেকে আমার লক্ষ্য ছিল দেশের হয়ে আইসিসি ট্রফি জেতা। এবার লক্ষ্য পূরণ হওয়ায় ভাল লাগছে।'

কঠিন সময় অক্ষর পাশে পেয়েছিলেন স্ত্রীকে। ভারতীয় দলের অলরাউন্ডার বলেছেন, ‘একটা সম্পর্কের মধ্যে অনেক ছোট ছোট বিষয় থাকে। যেগুলো সম্পর্ককে আরও সুন্দর করে তোলে। যেকোনও মানুষের সাফল্যের পিছনে তাঁর জীবনসঙ্গীর অবদান থাকে।' 

অলরাউন্ডার বলেছেন, 'আমার সাফল্যের নেপথ্যেও মেহার অবদান কম নয়। ওর অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। চোট সারানোর পর নিজেকে ক্রিকেটে ডুবিয়ে রাখতে চেয়েছিলাম। তখন অধিকাংশ সময় মোবাইল ব্যবহার করতাম না। আমি কী চাই, ও বুঝতে পেরেছিল। পাশে ছিল সব সময়। 

তিনি আরও বলেন, '‌আমাকে আরও ভাল ক্রিকেটার হয়ে উঠতে সাহায্য করেছে মেহা। ওর মতো জীবনসঙ্গী পেয়ে আমি সত্যিই ধন্য।’ তাই হয়তো একথা সত্যি যে একজন সফল পুরুষের পিছনে একজন নারীর অবদান সবসময়ই থাকে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন