Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৩ জুলাই, ২০২৪

বিরাট-রোহিতের পর এবার অবসরের পথে আরো ৫ ভারতীয় ক্রিকেটার

 

5-cricketers-on-the-way-to-retirement

সমকালীন প্রতিবেদন : টি-২০ বিশ্বকাপ জয়ের পরই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন বিরাট কোহলি, রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজা। তবে এখানেই শেষ নয়, মনে করা হচ্ছে শীঘ্রই অবসর ঘোষণা করতে পারেন আরও ৫ ভারতীয় ক্রিকেটার। তাঁদের তালিকায় প্রথমেই নাম রয়েছে শিখর ধাওয়ানের। 

যদিও টেস্ট ক্রিকেটে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে শিখর ধওয়ান। সাদা বলের ক্রিকেটে ওডিআই ফর্ম্যাটে পাচ্ছিলেন সুযোগ। কিছু সিরিজে অধিনায়কত্বের দায়িত্বও পেয়েছেন। কিন্তু বর্তমানে একদিনের ক্রিকেট দল থেকেও ব্রাত্য ‘গব্বর’। 

ওডিআই বিশ্বকাপ ও টি-২০ বিশ্বকাপে সুযোগ না পাওয়ার পর এবার মনে হয় ধাওয়ানের অবসর ঘোষণা শুধু সময়ের অপেক্ষা। এবার অবসরের সিদ্ধান্ত নিতে পারেন বাংলার ক্রিকেটার ঋদ্ধিমান সাহা। 

উইকেটের পিছনে অনবদ্য পারফর্ম, ব্যাট হাতে ভালো রান করেও ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়তে হয়েছিল বাংলার ছেলে ঋদ্ধিমান সাহাকে। তারপরও লড়াই চালিয়ে গিয়েছেন ঋদ্ধি। আইপিএলেও ভাল পারফর্ম করেছেন। 

তবে এবার মনে হচ্ছে কেরিয়ারে ইতি টানবেন ঋদ্ধিমান। এছাড়াও, এবার ক্রিকেটকে বিদায় জানাতে পারেন ভুবনেশ্বর কুমারও। একসময় সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের পেস অ্যাটাকের অন্যতম প্রধান অস্ত্র ছিলেন ভুবনেশ্বর কুমার। 

তাঁর সুইং বোলিংয়ের প্রশংসাও হতো। কিন্তু দীর্ঘদিন ধরে দলের বাইরে তিনি। ফলে ভুবিও খুব শীঘ্রই ক্রিকেটকে বিদায় জানাতে পারেন। এবার অবসর ঘোষণা করতে পারেন ইশান্ত শর্মাও। একদিনের ক্রিকেট ও টি-২০ ক্রিকেটে ভারতীয় দলে কোনওদিনই নিয়মিত সদস্য ছিলেন না পেসার ইশান্ত শর্মা। 

তবে টেস্ট ক্রিকেটে একসময় ভারতীয় দলের অন্যতম সেরা অস্ত্র ছিলেন এই ডানহাতি পেসার। বর্তমানে তাঁর বয়স ৩৪ পেরিয়েছে। টেস্ট দল থেকেও বাইরে রয়েছেন। ফলে অবসর নিয়ে চিন্তাভাবনা করতে পারেন ইশান্তও। 

এছাড়াও পীযুষ চাওলা, যিনি দীর্ঘ ১২ বছরের বেশি সময় ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন, তিনিও এবার অবসর ঘোষণা করতে পারেন। লেগ স্পিনার পীযুষ চাওলার বর্তমানে বয়স ৩৫ পেরিয়েছে। 

এই বয়সে স্পিনাররা জাতীয় দলের হয়ে চুটিয়ে ক্রিকেট খেলেন। কিন্তু অশ্বিন, জাদেজাদের ভিড়ে ব্রাত্য তিনি। তবে ভারতীয় দলের দরজা তাঁর জন্য যে বন্ধ, তা বুঝে গিয়েছেন। ফলে আর কিছু দিন অপেক্ষা করে অবসর নিতে পারেন তিনিও। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন